দেশ বিভাগে ফিরে যান

বিজেপির উপরাষ্ট্রপতি পদপ্রার্থী জগদীপ ধনখড়

July 16, 2022 | < 1 min read

রাষ্ট্রপতির পর এবার উপরাষ্ট্রপতি পদপ্রার্থীর নামেও চমক বিজেপির। এনডিএ-র উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হচ্ছেন বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়। আজ সন্ধ্যায় দলীয় বৈঠকের পর এই কথা ঘোষণা করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

উল্লেখ্য, পরপর দু’দিন দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেন ধনখড়। এরপরই উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা করা হতে বলে জল্পনা শুরু হয়। আজ সেই জল্পনাতেই সিলমোহর পড়ল।

বাংলার রাজ্যপাল হওয়ার পর থেকে বরাবরই বিতর্কের কেন্দ্রে থেকেছেন ধনখড়। কথায় কথায় ‘অপমানিত’ হওয়ারও ‘সুনাম’ জুটেছিল তাঁর। পান থেকে চুন খসলেই তিনি টুইট করে বসতেন। এমনকি তাঁকে টুইটারে ব্লকও করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, জগদীপ ধনখড়ের নাম ঘোষণার পর তৃণমূল কংগ্রেস দলের পক্ষ থেকে কোনও মন্তব্য করতে নারাজ। দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘কোনও মন্তব্য করব না। এই বিষয়ে সিদ্ধান্ত নিতে আমাদের দলনেত্রী মমতা ব্যানার্জি আগামী ২১ জুলাই বৈঠক ডেকেছেন। বিকেল চারটেয় তাঁর বাড়িতে দলের সমস্ত সাংসদদের বৈঠকে ডেকেছেন তিনি। এ সম্পর্কে যাবতীয় মূল্যায়ন, পর্যবেক্ষণ, সিদ্ধান্ত এবং করণীয় সম্পর্কে সেখানে তিনি ঘোষণা করবেন। তার আগে পর্যন্ত কোনও মন্তব্য নয়।’ 

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Jagdeep Dhankhar

আরো দেখুন