কলকাতা বিভাগে ফিরে যান

২১ জুলাই ছুটি ঘোষণা শহরের একাধিক বেসরকারি স্কুলের, যানজট এড়াতে প্রস্তুত প্রশাসন

July 19, 2022 | < 1 min read

করোনা-লকডাউন, এই সবে গত দু’বছর প্রকাশ্য সমাবেশ বন্ধ থাকায় তৃণমূল কংগ্রেসের ২১ জুলাই শহিদ দিবস পালন করা হয়েছিল ভার্চুয়ালি। এবার ভিক্টোরিয়া হাউসের সামনে আগামী বৃহস্পতিবার, ২১ জুলাই, লক্ষ লক্ষ মানুষ উপস্থিত হবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শুনতে। এত মানুষের ভিড়ে স্তব্ধ হতে পারে শহর, তাই যানজট এড়াতে প্রস্তুত হচ্ছে প্রশাসন।

রাজনৈতিক এই কর্মসূচির জন্য শহরের একাধিক বেসরকারি স্কুল ছুটি ঘোষণা করেছে। আবার অনলাইনে ক্লাস নেওয়ারও সিদ্ধান্ত নিয়েছে অনেক স্কুল। স্কুলগুলির তরফে নির্দেশিকা জারি করা হয়েছে সেদিন ছাত্র-ছাত্রীদের যাতায়াতের অসুবিধের কথা মাথায় রেখেই।যান যাচ্ছে, বৃহস্পতিবার বন্ধ থাকতে পারে ডন বস্কো (পার্ক সার্কাস), ডিপিএস (রুবি পার্ক), গার্ডেন হাই এবং ক্যালকাটা গার্লসও। বুধবার নিজেদের সিদ্ধান্ত জানাবে বাকি কয়েকটি বেসরকারি স্কুল।

এদিকে সব রকম পণ্যবাহী যানবাহন শহরে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বৃহস্পতিবার ভোর ৩টে থেকে রাত ৮টা পর্যন্ত। একই ভাবে ট্রাম চলাচলও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভোর ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত । উত্তর ও মধ্য কলকাতার কলেজ স্ট্রিট, বেন্টিংক স্ট্রিট, বিধানসরণি, রবীন্দ্রসরণি, বি বি গাঙ্গুলি স্ট্রিটের মতো একাধিক বড় রাস্তা বন্ধ থাকবে ।

TwitterFacebookWhatsAppEmailShare

#School, #21 July

আরো দেখুন