রাজ্য বিভাগে ফিরে যান

২১-এর মঞ্চ থেকে দিল্লিতে গণতান্ত্রিক গঠনমূলক সরকার তৈরির লড়াইয়ের ডাক অভিষেকের

July 21, 2022 | < 1 min read

২১ জুলাই শহিদ দিবসের মঞ্চে যখন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় তখনই শুরু হল মুষলধারায় বৃষ্টি। নিজের হাতে ছাতা ধরে মঞ্চে উঠে বললেন, তিনিও ছাতা ছাড়াই ভিজে ভিজে বক্তৃতা দেবেন।

মঞ্চের সামনে জড়ো হওয়া লক্ষ্য লক্ষ কর্মী সমর্থক তাঁর আহ্বানে সাড়া দিয়ে ছাতা সরালেন। হাত তুলে বার্তা দিলেন প্রিয় নেতা অভিষেকের সঙ্গে থাকার।

বৃহস্পতিবার মঞ্চ থেকে কী বার্তা দিলেন অভিষেক?

তিনি বললেন, একুশে জুলাইয়ের সর্বকালীন রেকর্ড এই সমাবেশ ছাড়িয়ে গেছে। তিনি জানান, তখনও ১০ গুণ বেশি মানুষ রাস্তায় রয়েছেন, বৃষ্টি প্রতিবারই হয়। বৃষ্টি তৃণমূলের কাছে শুভ। যখনই বৃষ্টি হয়েছে বিরোধীরা ধরশায়ী হয়ে গেছে।

অভিষেক বলেন,আগামী লড়াইয়ের দিশা কোনদিকে এই দিনের বৃষ্টি তা জানান দিয়ে দিয়েছে। এই ২১ জুলাইয়ের সভা শুধু পঞ্চায়েত গঠন নয়, দিল্লির বুকে মানুষের জন্যে গণতান্ত্রিক গঠনমূলক সরকার তৈরি করার লড়াই, বার্তা দেন অভিষেক। বাংলায় তৃণমূলকে আরও বলিষ্ঠ করে দেশের প্রত্যন্ত থেকে প্রত্যন্ত অঞ্চলে জোড়াফুল না ফোটানো পর্যন্ত তিনি নিঃশ্বাস ছাড়বেন না, জানিয়ে দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

অভিষেক আজ পরিষ্কারভাবে জানিয়ে দেন, রাজ্যে দিল্লির কোনও প্রকল্প হলে তা বাংলার নামেই হবে, তা না হলে দিল্লির টাকা দরকার নেই। তিনি বলেন, কেন্দ্রীয় সরকারের দয়ায় বাংলার মানুষ বেঁচে নেই। কাশ্মীর থেকে কন্যাকুমারী মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে তাকিয়ে রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#21 July, #Shahid Dibas 2022, #delhi, #bjp, #abhishek banerjee, #tmc, #Shahid Dibas

আরো দেখুন