দেশ বিভাগে ফিরে যান

২৪ সাংসদেরর ৫০ ঘণ্টার ধর্না-পর্বে অভূতপূর্ব ঐক্য দেখা যাচ্ছে বিরোধী শিবিরে

July 28, 2022 | < 1 min read

সংসদের ভিতরে মোদী সরকারের বিরুদ্ধে ‘ফ্লোর কো-অর্ডিনেশনে’ খামতি থাকার অভিযোগ উঠলেও ২৪ সাংসদেরর ৫০ ঘণ্টার ধর্না-পর্বে অভূতপূর্ব ঐক্য দেখা গিয়েছে বিরোধী শিবিরে। নরেন্দ্র মোদী সরকারের ‘স্বৈরাচারী আচরণ’, মূল্যবৃদ্ধি এবং খা্দযপণ্যে জিএসটি লাগুর প্রতিবাদে সংসদ ভবন চত্বরে গান্ধী মূর্তির পাদদেশে ৫০ ঘণ্টার জন্য ধর্নায় বসেছেন বিরোধী দলের সাংসদরা।
রাজ্যসভা থেকে সাসপেন্ড হওয়া তৃণমূল সাংসদ দোলা সেন জানিয়েছেন সংসদের অভ্যন্তরে গান্ধী মূর্তির পাদদেশে সাংসদরা রিলে বিক্ষোভ দেখাবেন। সাংসদরা সারারাত সেখানে থাকবেন। গত দু’দিনে সংসদের দুই কক্ষ থেকেই ২৪ জন সাংসদকে সাসপেন্ড করা হয়েছিল। এঁদের মধ্যে ৭ জন তৃণমূলের, ৬ জন ডিএমকের,৪ জন কংগ্রেসের, ৩ জন টিআরএসের, ২ জন সিপিএমের এবং সিপিআই ও আপের ১ জন করে।


বুধবার রাতে গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভরত সাংসদের নৈশভোজের ব্যবস্থা করে তৃণমূল কংগ্রেস। মেনুতে ছিল- রুটি, ডাল, পনির এবং চিকেন। খোলা আকাশের নীচে রাত্রিবাসের পরে মঙ্গলবার সকালেই ধর্নাস্থলে হাজির চা এবং প্রাতরাশ। বিরোধী জোটের তরফে তার ব্যবস্থা করেছে তামিলনাড়ুর শাসকদল ডিএমকে। ওই রাজ্যের মুখ্যমন্ত্রী এমকে স্তালিনের বোন তথা রাজ্যসভা সাংসদ কানিমোঝিও রাতভর ছিলেন ধর্নায়। জানা গিয়েছে ধর্নায় বসা সাংসদদের মধ্যাহ্নভোজের ব্যবস্থা করছে টিআরএস।

TwitterFacebookWhatsAppEmailShare

#Parliament, #MPs, #Dharna, #opposition protest

আরো দেখুন