দেশ বিভাগে ফিরে যান

মূল্যবৃদ্ধি নিয়ে সংসদে আলোচনা সোমবার, অগ্নিপথ ইস্যুতেও চাপ বাড়াবে বিরোধীরা

July 30, 2022 | < 1 min read

ছবি সৌজন্যেঃ PTI

শেষ পর্যন্ত পিছু হঠতে বাধ্য হল মোদী সরকার। বিরোধীদের প্রবল চাপে আগামী সপ্তাহে সংসদে মূল্যবৃদ্ধি ইস্যুতে আলোচনায় রাজি হতে হল সরকার পক্ষকে। জানা যাচ্ছে, সোমবার লোকসভা এবং মঙ্গলবার রাজ্যসভায় এ বিষয়ে বিস্তারিত আলোচনা হবে। এরপরেই বিরোধীদের দাবি ‘অগ্নিপথ’ ইস্যুতে আলোচনা।

তবে বিরোধীদের দাবিতে মূল্যবৃদ্ধি ইস্যুতে আলোচনা রাজি হয়ে অধিবেশনের অচলাবস্থা কাটাতে চাইলেও অগ্নিপথ ইস্যুটি কোনওভাবেই আলোচনায় চাইছে না। আদালতে মামলা চলছে, এই যুক্তি সামনে রেখে অগ্নিপথ ইস্যুর আলোচনা এড়াতে চাইছে কেন্দ্র। লোকসভা ও রাজ্যসভার সচিবালয় অগ্নিপথ ইস্যুতে সংসদে এমপিদের কোনও প্রশ্নও গ্রহণ করছে না। এমপিদের এক বিশেষ অনলাইন প্রশিক্ষণে সচিবালয়ের তরফে বিষয়টি স্পষ্ট করে দেওয়া হয়েছে। বলা হয়েছে, অগ্নিপথ নিয়ে কোনও প্রশ্ন করবেন না।

মোদী সরকারকে অবশ্য প্রশ্ন করতে ছাড়েনি বিরোধীরা। তার জিজ্ঞেস করছেন, কংগ্রেস বা ইউপিএ আমলে তাহলে কী করে আদালতে মামলা চলা সত্ত্বেও বোফর্স, কয়লা, টুজি স্পেকট্রামের মতো বিষয়ে প্রশ্ন জমা পড়েছিল? আলোচনাই বা কি করে হয়েছিল?

TwitterFacebookWhatsAppEmailShare

#opposition parties, #Agnipath protest, #Rajya Sabha, #Parliament, #price rise, #parliaments monsoon session, #Lok Sabha

আরো দেখুন