দেশ বিভাগে ফিরে যান

বাদল অধিবেশন: মহিলা সংরক্ষণ বিল অস্ত্রেই কেন্দ্রকে নিশানা করতে প্রস্তুতি নিচ্ছে তৃণমূল?

July 30, 2022 | 2 min read

ছবি সৌজন্যে: Daily Mail

শেষ পর্যন্ত পিছু হঠতে বাধ্য হল মোদী সরকার। বিরোধীদের প্রবল চাপে আগামী সপ্তাহে সংসদে মূল্যবৃদ্ধি ইস্যুতে আলোচনায় রাজি হতে হল সরকার পক্ষকে। জানা যাচ্ছে, সোমবার লোকসভা এবং মঙ্গলবার রাজ্যসভায় এ বিষয়ে বিস্তারিত আলোচনা হবে। এরপরেই বিরোধীদের দাবি ‘অগ্নিপথ’ ইস্যুতে আলোচনা।


এরই পাশাপাশি মহিলা ইস্যু নিয়ে মোদী সরকারকে কোণঠাসা করার রণকৌশল তৈরি করছে তৃণমূল কংগ্রেস। বাদল অধিবেশনের দ্বিতীয় সপ্তাহে দলের মহিলা সংসদ থেকে মন্ত্রীদের লোকসভা ও রাজ্যসভার অন্দরে সামনের সারিতে রেখে বিরোধীদের আক্রমণের স্ট্র্যাটেজি নিয়েছে সরকারপক্ষ। তার পালটা হিসেবে মহিলা অস্ত্রেই বিজেপিকে নিশানা করার প্রস্তুতি নিচ্ছে তৃণমূল কংগ্রেস।


শক্রবার তৃণমূলের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে গুজরাটের গ্রামোন্নয়ন মন্ত্রী অর্জুন সিং চৌহানের ছবি এবং তাঁর বিরুদ্ধে মহিলাকে ধর্ষণ ও বেআইনিভাবে আটকে রাখার অভিযোগের খবর পোস্ট করা হয়। ‘শেমঅনবিজেপি’ হ্যাশট্যাগে পোস্টের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ট্যাগ করে ওই পোস্টে লেখা হয়, ‘‘পিএম নরেন্দ্র মোদী, মহিলা সুরক্ষা নিশ্চিত করা নিয়ে আপনার বড় বড় দাবি এখন কোথায় গেল? এটা আপনার নিজের জায়গাতেই হয়েছে!’’


আগামী সোমবার সংসদে তৃণমূল যে মোদী সরকারকে আক্রমণের ঝাঁজ আরও বাড়াতে চলেছে তার ইঙ্গিত মিলেছে দলের রাজ্যসভার এক সাংসদের করা টুইট থেকে। ওই সাংসদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে ট্যাগ করে টুইটারে লিখেছেন, ‘‘সোমবার সকাল থেকে আপনাদের দু’জনের সঙ্গেই দেখা হবে। আপনারা যেভাবে বিরোধীদের অসম্মান করছেন, এই বিষয়টিকে সামনে আনতে তৎপর হয়েছেন তাতে আমরা সবাই অপেক্ষা করছি। সোমবার বেলা ১১টা। দেখা হবে। বি.দ্র- যদি ৫৬ ইঞ্চি না আসেন, নম্বর ২কে পাঠান।’’ তৃণমূল সূত্রে খবর, সোমবার সকাল থেকে তৃণমূল কংগ্রেস অবিলম্বে মহিলা সংরক্ষণ বিল সংসদে নিয়ে এসে পাস করানোর দাবি তুলবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Parliament, #bjp, #tmc, #politics, #modi govt, #Women Reservation Bill

আরো দেখুন