রাজ্য বিভাগে ফিরে যান

শিক্ষক নিয়োগ নিয়ে আন্দোলনকারীদের সঙ্গে বৈঠক শিক্ষামন্ত্রীর, কাটল কি জট?

August 8, 2022 | < 1 min read

সোমবার শিক্ষক নিয়োগ নিয়ে আন্দোলনকারীদের সঙ্গে বৈঠক করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। বৈঠকের পর মন্ত্রী জানিয়েছেন, নিয়োগ করতে হলে নতুন পদ তৈরি করতে হবে। তিনি বলেন, কত শূন্যপদ প্রয়োজন, তা এসএসসিকে তিনি জানাতে বলেছেন। তিনি জানিয়েছেন, শূন্যপদ তৈরি করতে হলে অর্থদপ্তরের এবং মন্ত্রিসভার অনুমতি দরকার। তাছাড়াও মুখ্যমন্ত্রীর অনুমতি প্রয়োজন। ফলে প্রশাসন তৎপরতার সঙ্গে কাজ করলেও বঞ্চিত চাকরিপ্রার্থীদের নিয়োগপত্র হাতে পেতে বেশ অনেকটা সময় লাগবে বলেই মনে করা হচ্ছে।

গত সপ্তাহে ব্রাত্য বসু নিজে জানিয়েছিলেন, অতি দ্রুত মোট ২১ হাজার পদে শিক্ষক নিয়োগ করা হবে। পুজোর আগেই শুরু হবে প্রক্রিয়া। ২১ হাজার পদের মধ্যে থাকছে আপার প্রাইমারি, নবম, দশম, একাদশ, দ্বাদশের প্রধান শিক্ষক ও নতুন শিক্ষক। এদিকে, পাঁচশো দিনেরও বেশি সময় ধরে নিয়োগের দাবিতে শহরের নানা জায়গায় অবস্থান বিক্ষোভ করেছেন ২০১৬-র এসএসসিতে মেধাতালিকায় থাকা প্রার্থীরা।

উল্লেখ করা যেতে পারে, গত ২৯ জুলাই ওই আন্দোলনকারীদের সঙ্গে ক্যামাক স্ট্রিটে তাঁর অফিসে বৈঠক করেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে ছিলেন ব্রাত্য বসু। ওইদিনই ঠিক হয়, আন্দোলনকারীদের সঙ্গে ৮ অগাস্ট শিক্ষামন্ত্রী বৈঠক করবেন। সেইমতো এদিন তাঁদের সঙ্গে আলোচনায় বসেন ব্রাত্য বসু।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Bratya Basu, #SSC

আরো দেখুন