দেশ বিভাগে ফিরে যান

মোদীর ‘হর ঘর তেরঙ্গা’ কর্মসূচিকে আক্রমণ খোদ বিজেপি সাংসদ বরুণের

August 10, 2022 | < 1 min read

মোদী সরকারের বিরুদ্ধে লাগাতার আক্রমণ শাণাচ্ছেন খোদ বিজেপি সাংসদ বরুণ গান্ধী (Varun Gandhi)। অগ্নিপথ থেকে শুরু করে, বিজয় মালিয়া নীরব মোদীর মতো শিল্পপতিদের দেশ ছেড়ে চলে যাওয়া, দেশের কর্মসংস্থানের বেহাল দশা ইত্যাদি নানান বিষয়ে বারবার মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন বিজেপি সাংসদ। বুধবার ১০ আগস্ট সকালে ফের মোদী সরকারের বিরুদ্ধে বিস্ফোরক হলেন বরুণ।

এবার মোদীর হর ঘর তেরঙ্গা (Har Ghar Tiranga) কর্মসূচির বিরুদ্ধে আক্রমণাত্মক ভূমিকায় অবতীর্ন হলেন বরুণ। টুইটারে তিনি লেখেন, দেশের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি পালনের উৎসব যদি গরিবের উপরে বোঝা হয়ে যায়, তাহলে তা সত্যিই দুর্ভাগ্যজনক। রেশন গ্রাহকদের জাতীয় পতাকা কিনতে বাধ্য করা হচ্ছে, অথবা তার পরিবর্ত হিসেবে তাদের প্রাপ্য রেশনের বরাদ্দ কেটে নেওয়া হচ্ছে। দেশবাসীর মুখের গ্রাস ছিনিয়ে, ভারতীয়দের হৃদয় বিরাজ করা জাতীয় পতাকার মূল্য আদায় করা অত্যন্ত লজ্জাজনক।

টুইটের সঙ্গেই একটি ভিডিও পোস্ট করেছেন বরুণ। ওই ভিডিওতে লোকদের বলতে শোনা গিয়েছে, তাদের কাছে রেশন কেনার টাকা নেই। তারা তেরঙ্গা কেনার টাকা কোথায় পাবেন? প্রসঙ্গত, স্বাধীনতার ৭৫ বছর পূর্তির অংশ হিসেবে মোদী হর ঘর তেরঙ্গা কর্মসূচির ডাক দিয়েছেন। এই কর্মসূচির জন্যে ২০ কোটি বাড়িতে ভারতীয় পতাকা লাগানোর সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার। এই আবহেই সোশ্যাল মিডিয়ায় একটি মেসেজ ভাইরাল হয়েছে। তাতে লেখা রয়েছে, হরিয়ানায় পতাকা না কিনলে রেশন গ্রাহকেরা রেশন পাবেন না। একই সঙ্গে বলা হচ্ছে, ২০ টাকা দিয়ে তেরঙ্গা না কিনলে রেশন গ্রাহকেরা আগস্ট মাসের বরাদ্দ গম পাবেন না। ভাইরাল হওয়া এই মেসেজের সূত্র ধরেই মোদী (Narendra Modi) সরকারকে বিদ্ধ করলেন খোদ বিজেপি (BJP) সাংসদ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Modi Government, #Varun Gandhi, #har ghar tiranga

আরো দেখুন