দেশ বিভাগে ফিরে যান

আজ উপ রাষ্ট্রপতি ধনখড়ের শপথ গ্রহণ অনুষ্ঠান বয়কট করছে তৃণমূল

August 11, 2022 | < 1 min read

আজ, বৃহস্পতিবার জগদীপ ধনখড় দেশের ১৪তম উপ রাষ্ট্রপতি হিসেবে শপথগ্রহণ করবেন । রাষ্ট্রপতি ভবনের ‘দরবার হলে’ দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠান। তাঁকে শপথবাক্য পাঠ করাবেন দেশের নতুন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। তৃণমূল কংগ্রেস এই অনুষ্ঠানে আমন্ত্রণ পেলেও তা বয়কট করবে বলেই জানা যাচ্ছে ।

আমন্ত্রণ জানানো হয়েছে প্রতিটি সংসদীয় দলের নেতানেত্রীকে। আমন্ত্রণ পেয়েছেন তৃণমূলের লোকসভা এবং রাজ্যসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং ডেরেক ও’ব্রায়েনও। সূত্রের খবর, উভয়ের কেউই হয়তো যাবেন না।

এদিকে আগামী কাল শুক্রবার পিএমএলএ (অর্থ তছরুপ আইন) ইস্যুতে রাষ্ট্রপতি ভবনের পক্ষ থেকে ডাকা হয় বিরোধীদের। কিন্তু তাঁরা যাবেন না বলেই খবর। কংগ্রেস এবং তৃণমূল সূত্রে জানা গিয়েছে, বিষয়টি নিয়ে রাষ্ট্রপতিকে অসম্মান করার বিন্দুমাত্র অভিপ্রায় তাদের নেই। তবে বিষয়টি যেহেতু সংসদের আয়ত্বের বাইরে চলে গিয়েছে, তাই তাঁরা আর রাষ্ট্রপতির সময় নষ্ট করতে চান না। পরে ‘সৌজন্য’ সাক্ষাৎ অবশ্যই করতে যাবেন তাঁরা। জানা যাচ্ছে, পিএমএলএ নিয়ে বিরোধীরা একজোটে দেখা করতে চেয়েছিলেন রাষ্ট্রপতির সঙ্গে। কিন্তু রাষ্ট্রপতি ভবনের তরফে শুধু কংগ্রেস আর তৃণমূলকে ডাকা হয়েছে। এটিও ‘সাক্ষাৎ’ এড়িয়ে যাওয়ার অন্যতম কারণ বলে মনে করা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#vice president, #Sudip Bandopadhyay, #Jagdeep Dhankhar, #Derek O'Brien, #Parliament, #tmc, #Swearing In Ceremony

আরো দেখুন