রাজ্য বিভাগে ফিরে যান

‘এটাই কি নেতাজির ভারত?’ মধ্যরাতে ফেসবুক লাইভে প্রশ্ন তুললেন অভিষেক

August 15, 2022 | < 1 min read

১৫ আগস্ট মধ্যরাতে ফেসবুক লাইভে এসে দলের কর্মী-সমর্থকদের প্রতি বার্তা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

রাত ১২ টায় লাইভ তিনি প্রশ্ন তুললেন, ‘এটাই কি নেতাজির ভারত? আজকের ভারত কি ভগৎ সিংয়ের? গান্ধীজী কি এই ভারতের স্বপ্ন দেখিয়েছিলেন’? তিনি বললেন, সরকার ও দেশের মধ্যে বিভাজনের পরিকল্পনা চেষ্টা চলছে। একটি একক ধারনা চাপিয়ে দেওয়া হচ্ছে। যাঁরা সেই ধারনা মানছে না, তাঁদের দেশদ্রোহীর তকমা দেওয়া হয়েছে।

“অভিষেক বললেন, “আমি এমন এক দেশ চাই যেখানে মানুষ নিজেই নিজের জীবনের সিদ্ধান্ত নিতে পারবেন। আমি কী পরব, কী খাব, আমি কার সঙ্গে কথা বলব, কার সঙ্গে হাঁটব, তার সিদ্ধান্ত আমি নিজেই নেব, এমন এক ভারতবর্ষ চাই।”

রবিবার অভিষেক টুইট করে বার্তা দেন, “আসুন, একটু ভেবে দেখি। আমরা এই দেশের বাসিন্দা। আমাদের সংস্কৃতি, উৎসব, পোশাক এবং রীতি সবই আলাদা। কিন্তু আমরা ঐক্যবদ্ধ, কী ভাবে? উত্তরটা হল, মাতৃভূমির প্রতি আমাদের টান। দেশের প্রতি এই টানই আমাদের ঐক্যবদ্ধ করে রেখেছে।” তিনি টুইটে বার্তা দেন, “ভারতের প্রতি আমাদের টানই শক্তিশালী করেছে আমাদের। প্রতিশ্রুতি দিচ্ছি, এই পবিত্র সংযোগ আমরা আরও মজবুত করব। আমরা চাই, ভারতবাসী এই নিয়ে তাঁদের মতামত আমাদের সঙ্গে ভাগ করে নিন। এই দেশের সঙ্গে কী জুড়ে রেখেছে আপনাদের?’’

TwitterFacebookWhatsAppEmailShare

#abhishek banerjee, #Independence Day

আরো দেখুন