দেশ বিভাগে ফিরে যান

এআইএফএফ-এর নির্বাসন প্রত্যাহারে কেন্দ্রকে পদক্ষেপের নির্দেশ শীর্ষ আদালতের

August 17, 2022 | < 1 min read

এআইএফএফ উপর থেকে ফিফার নির্বাসন প্রত্যাহারে গুরুত্বপূর্ণ ভূমিকা নিক কেন্দ্র, এমনই নির্দেশ দেশের শীর্ষ আদালতের। তৃতীয় পক্ষের হস্তক্ষেপের জন্য ভারতীয় ফুটবল নিয়ামক সংস্থাকে নির্বাসিত করেছে ফিফা। ধাক্কা খেয়েছে ভারতীয় ফুটবল। ক্লাব ফুটবল থেকে জাতীয়স্তর সর্বত্র সমস্যার সৃষ্টি হয়েছে। ফলে দেশের সর্বোচ্চ আদালতের রায়ের দিকেই তাকিয়ে ছিল গোটা দেশ।

বুধবার ১৭ আগস্ট শুনানির শুরুতে, সলিসিটর জেনারেল তুষার মেহতা জানান, গতকালই বিশ্ব ফুটবল নিয়ামক সংস্থার ফিফার সঙ্গে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক তরফে যোগাযোগ করা হয়েছে। সমস্যার দ্রুত সমাধানের জন্যে আলোচনা করা হয়েছে। আলোচনার দ্বারা সমাধান সূত্র খোঁজা হচ্ছে বলেও জানিয়েছেন, সলিসিটর জেনারেল। আগামী সোমবার এই মামলার পরবর্তী শুনানি হওয়ার কথা রয়েছে। আপাতত সোমবার অবধি নির্বাসন বহাল রইল।

নির্বাসনের কারণে গোকুলামের মহিলা দল এশিয়ান ক্লাব চ্যাম্পিয়নশিপ খেলতে পারবে না, এএফসি কাপের ইন্টারজোনাল সেমিফাইনালেও মাঠে নামতে পারবে না সবুজ-মেরুন শিবির। দেশের ফুটবলারদের ভবিষ্যৎ কার্যত সংকটে। যাবতীয় জটিলতা কাটিয়ে সমস্যা সমাধান করতে কেন্দ্রকে দ্রুত পদক্ষেপের নির্দেশ দিয়েছেন শীর্ষ আদালতের বিচারপতি।

অনুর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব কোনভাবেই যাতে ভারতের হাতছাড়া না হয়, তাও সুনিশ্চিত করতে বলেছে সর্বোচ্চ আদালত। এই প্রসঙ্গে, দৃষ্টিভঙ্গিকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রাক্তন ফুটবলার তথা সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেন। এই বিষয়ে তিনি প্রধানমন্ত্রীকে চিঠি লিখবেন বলেও জানিয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Supreme Court of India, #AIFF, #FIFA

আরো দেখুন