দেশ বিভাগে ফিরে যান

নীতীশকে আক্রমণ করতে গিয়ে লিঙ্গবৈষম্যমূলক মন্তব্য করে বসলেন বিজয়বর্গীয়

August 19, 2022 | < 1 min read

বিহারে বিজেপির সঙ্গ ত্যাগ করায় নীতীশ কুমারকে আক্রমণ করলেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)। তিনি বলেন, ‘‘মেয়েরা যেভাবে তাঁদের প্রেমিক বদলান, নীতীশ তেমন ভাবেই শরিক বদলান’’। এর ফলে লিঙ্গবৈষম্যমূলক মন্তব্য করার অভিযোগ উঠল এই বিজেপি নেতার বিরুদ্ধে।

সম্প্রতি বিহারে বিজেপির হাত ছেড়ে আবারও আরজেডি-কংগ্রেসের সঙ্গে ‘মহাগঠবন্ধন’ গড়েছেন জেডিইউ নেতা। এই প্রসঙ্গে বৃহস্পতিবার ইনদওরে কৈলাস বলেন, ‘‘বিদেশে যখন গিয়েছিলাম, তখন কেউ এক জন বলেছিলেন যে, সেখানে মহিলারা যে কোনও সময়ে তাঁদের প্রেমিক বদলান। বিহারের মুখ্যমন্ত্রীও একই রকম আচরণ করেন। বুঝতেই পারবেন না, উনি কখন কার হাত ধরবেন, আর কার হাত ছাড়বেন।’’

নীতীশকে (Nitish Kumar) আক্রমণ করতে গিয়ে মহিলাদের ‘প্রেমিক বদলানো’র কথা বলায় কৈলাসের মন্তব্য ঘিরে বিতর্ক শুরু হয়েছে বিভিন্ন মহলে। অতীতেও নানা বিষয়ে তাঁর মন্তব্যে বিতর্ক হয়েছিল। রাজ্যের প্রবীণ বিজেপি নেতা এবং ত্রিপুরার প্রাক্তন রাজ্যপাল তথাগত রায় ২০২১ রাজ্যে বিজেপির পরাজয়ের পর ‘মনিকাঞ্চন যোগ’-এর কথা বলেছিলেন। তথগত রায়ের এই মন্তব্যের অন্যতম প্রধান লক্ষ্য ছিলেন কৈলাস বিজয়বর্গীয়।

এবার ফের বিতর্কে কৈলাস। নীতীশ কুমারকে নিয়ে করা তাঁর মন্তব্যের নিন্দা করছে। অনেকে তাঁকে কটাক্ষ করে বলেছেন, যাঁর যেমন ‘সোচ’, তেমনই তো হবে তাঁর মুখের ভাষা!

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Nitish Kumar, #Kailash Vijayvargiya

আরো দেখুন