দেশ বিভাগে ফিরে যান

ফড়ণবিশ মহারাষ্ট্রের পরবর্তী মুখ্যমন্ত্রী, বিজেপি’র রাজ্য সভাপতির মন্তব্যে নতুন জল্পনা

August 23, 2022 | < 1 min read

মহারাষ্ট্রের বিজেপি রাজ্য সভাপতি চন্দ্রশেখর ভবনকুলের একটি মন্তব্য মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডের শিবিরের অস্বস্তি বাড়িয়েছে। শনিবার আকোলায় এক সভায় বিজেপি’র রাজ্য সভাপতি চন্দ্রশেখর বলেন, রাজ্যে দেবেন্দ্র ফড়ণবিশই একমাত্র রাজনীতিক, যিনি মহারাষ্ট্রকে উন্নয়নের পথে চালিত করতে পারেন। তাঁর মতে, দেবেন্দ্রর মধ্যে নেতৃত্ব দেওয়ার সমস্ত গুণ রয়েছে, গভীর অন্তদৃষ্টি আছে, যার মাধ্যমে তিনি মহারাষ্ট্রকে (Maharashtra) নতুন পথে নিয়ে যেতে পারেন। তিনি আরও বলেন, বিজেপি’র রাজ্য নেতাদের মধ্যে মুখ্যমন্ত্রী পদে বসার মতো আর কোনও নেতা নেই।

সম্প্রতি বিজেপি (BJP) কেন্দ্রীয় নেতৃত্ব দেবেন্দ্রর রাজনৈতিক গুরুত্ব বাড়িয়েছে। তাঁকে দলের কেন্দ্রীয় সংসদীয় বোর্ডের সদস্য করা হয়েছে। এই বোর্ড বিজেপির সর্বোচ্চ ক্ষমতার অধিকারী। তা দেখে রাজনৈতিক মহল বলছে, দেবেন্দ্রকে (Devendra Fadnavis) কেন্দ্রীয় স্তরে নিয়ে যাওয়ার ভাবনা থেকেই সংসদীয় বোর্ডে রাখা হয়েছে। চন্দ্রশেখর (Chandrashekhar Bawankule) সেই জল্পনাকে উড়িয়ে দিয়ে বলেন, ওসব বাজে গল্প। দেবেন্দ্র দিল্লি যাচ্ছেন না। তিনি অন্য কোথাও যাবেন না। তিনি মহারাষ্ট্রেই থাকবেন।

এমনিতেই শিণ্ডের সঙ্গে উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্রর বনিবনা হচ্ছে না। স্বরাষ্ট্র, অর্থ-সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দপ্তর দেবেন্দ্রর হাতে। তার পরে চন্দ্রশেখর ভবনকুলের বক্তব্য শিণ্ডে শিবিরের দুশ্চিন্তা আরও বাড়িয়ে দিল বলে রাজনৈতিক মহল।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #maharastra, #Devendra Fadnavis, #Chandrashekhar Bawankule

আরো দেখুন