রাজ্য বিভাগে ফিরে যান

সংগঠন শক্তিশালী না হলে শুধু ইডি-সিবিআই দিয়ে হবে না, মত বঙ্গ বিজেপির একাংশের

August 25, 2022 | 2 min read

দলীয় সংগঠন শক্তিশালী না হলে, কেবলমাত্র ইডি, সিবিআই দিয়ে নির্বাচন জেতা যাবে না তা বোধ হয় আরও একবার অনুভব করছে বঙ্গ বিজেপি।

আসানসোল (Asansol) ও বনগাঁ (Bangaon) পুরসভার মোট দুটি ওয়ার্ডের উপনির্বাচনের ফলাফল প্রকাশিত হয় বুধবার। ভোট গণনার পর দেখা গেল দুটি ওয়ার্ডেই একেবারে মুখ থুবরে পড়েছে পদ্ম শিবির। আসানসোলে আবার বামেদের পরে, তৃতীয় স্থানে বিজেপি (BJP)। আর তা নিয়েই ফের দলের অন্দরে শুরু হয়েছে দোষারোপের পালা।

বিজেপির বিক্ষুব্ধ শিবিরের প্রশ্ন, প্রতিষ্ঠান বিরোধী হওয়া ও একাধিক ইস্যু নিয়ে হওয়া গরম করার পরও ভোটবাক্সে কেন তার কোনও প্রভাবই ফেলতে পারল না? ‘সেফ বেঙ্গল বিজেপি’র তরফে টুইটে অমিত মালব্য (Amit Malviya) ও অমিতাভ চক্রবর্তীদের (Amitabh Chakraborty) ‘ফলিওর গ্যাং’ বলে আক্রমণ করা হয়েছে।

আসানসোলে মাত্র ৪৮৫ ভোট পেয়ে তৃতীয় হওয়ার জন্য অগ্নিমিত্রা পালকে (Agnimitra Paul) কাঠগড়ায় তুলছে বিজেপি’র একাংশ। রাজ্য নেতাদের নিশানা করে ‘সেভ বেঙ্গল বিজেপি’র টুইটে আরও বলা হয়েছে, ‘সেভেন স্টার কালচার’-এ থাকা অযোগ্য টিমের এটাই অবদান।

সম্প্রতি আসানসোলের জেতা আসন হাতছাড়া হয়েছিল বিজেপি’র। তৃণমূলের শত্রুঘ্ন সিনহার (Shatrughan Sinha) কাছে বিপুল ভোটে হেরেছিল বিজেপি। এবার সেই আসানসোলেরই একটি ওয়ার্ডে বিজেপি প্রার্থী পেয়েছেন মাত্র ৪৮৫ ভোট। যেখানে তৃণমূল কংগ্রেস প্রার্থী পেয়েছেন ৬,৬৮৩টি ভোট এবং বামেরা পেয়েছে ১,২০৬টি ভোট। আবার বনগাঁ বিধানসভাটি বর্তমানে বিজেপি’র দখলে রয়েছে। অথচ সেখানেও একটি ওয়ার্ডের উপনির্বাচনে বিজেপি প্রার্থী পেয়েছেন ৭৭৪টি ভোট আর তৃণমূল কংগ্রেস (TMC) প্রার্থী পেয়েছেন ২,১১৮টি ভোট। বিজেপি’র অন্দরেই এখন প্রশ্ন, এসএসসি, পার্থ-অনুব্রত’র গ্রপ্তারির মতো হাতে গরম ইস্যু থাকা সত্ত্বেও দল কেন তার সুফল ঘরে তুলতে পারল না? বিজেপি’র বিক্ষুব্ধ শিবির এজন্য, নিচুতলার ভাঙাচোরা সংগঠন, গোষ্ঠীদ্বন্দ্ব আর রাজ্য বিজেপি’র মাথায় অপরিণত রাজনীতিবিদদের থাকাকেই দায়ী করছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #Amit Malviya, #CBI, #Agnimitra Paul, #Amitabh Chakraborty

আরো দেখুন