রাজ্য বিভাগে ফিরে যান

পুজোর আগেই স্কুল ইউনিফর্ম পাবে পড়ুয়ারা, সময়সীমা বেঁধে দিল নবান্ন

August 28, 2022 | < 1 min read

প্রতিকী ছবি। সৌজন্যেঃ PTI

রাজ্য সরকারের তরফে স্কুল পড়ুয়াদের বিনামূল্যে স্কুল ইউনিফর্ম দেওয়া হয়। চলতি শিক্ষাবর্ষে পড়ুয়াদের দু-সেট করে স্কুল ইউনিফর্ম দেওয়ার সময়সীমা বেঁধে দিল রাজ্য সরকার। শনিবার, ২৭ আগস্ট রাজ্যের একাধিক দপ্তরের সচিবের উপস্থিতিতে জেলাশাসকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক সারেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। ওই বৈঠকেই আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে পড়ুয়াদের ইউনিফর্ম বিতরণের নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। 

২ সেপ্টেম্বরের মধ্যেই দু সেট ইউনিফর্মের অন্তত এক সেট করে দিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ৩০ সেপ্টেম্বরের মধ্যে দ্বিতীয় সেট ইউনিফর্ম বিতরণ প্রক্রিয়া শেষ করার সময়সীমা দেওয়া হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যেই যাতে পড়ুয়াদের ইউনিফর্ম বিতরণের কাজ শেষ হয়, সেই মতো করে জেলাশাসক এবং সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকদের পরিকল্পনা নিতে বলা হয়েছে। দুর্গাপুজোর আগেই স্কুল পড়ুয়াদের হাতে দু-সেট করে ইউনিফর্ম তুলে দিতে চাইছে রাজ্য। রাজ্যের স্বনির্ভর গোষ্ঠীর সদস্যরা ইউনিফর্ম সেলাইয়ের কাজ করছেন।

প্রসঙ্গত, রাজ্যের তরফে বলা হয়েছিল, ১৫ সেপ্টেম্বরের মধ্যে বাংলার সমস্ত সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলের ছাত্রছাত্রীদের অন্তত দু-সেট করে স্কুল ইউনিফর্ম দেওয়া নিশ্চিত করতে হবে। কলকাতা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, ঝাড়গ্রাম, কালিম্পং এবং পশ্চিম মেদিনীপুর জেলাকে পড়ুয়াদের ইউনিফর্ম প্রদানের কাজে পিছিয়ে ছিল। জেলাগুলিকে বিশেষ উদ্যোগ নিতেও বলা হয়েছিল। ওই জেলাগুলিতে প্রায় চার কোটি ইউনিফর্ম প্রয়োজন। ফলত সব দিক বিচার করেই নবান্ন ১৫ দিন সময় বাড়াল। 

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal School, #school uniforms, #Uniform

আরো দেখুন