রাজ্য বিভাগে ফিরে যান

কেন জহর সরকারকে নিয়ে অস্বস্তিতে বিধায়ক তাপস রায়? জানলে চমকে যাবেন

August 31, 2022 | < 1 min read

সৌগত রায়, কুণাল ঘোষ, বাবুল সুপ্রিয়দের পর এবার তাপস রায়। তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ জহর সরকারের করা মন্তব্য নিয়ে এবার ক্ষোভ উগড়ে দিলেন দলের বিধায়ক তাপস রায়। উল্লেখ্য, তাপস বাবুই জহর সরকারের নির্বাচনী এজেন্ট ছিলেন।

পার্থ চট্টোপাধ্যায়-অনুব্রত মণ্ডল প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের (TMC) রাজ্যসভার সাংসদ সংবাদ মাধ্যমে বলেছিলেন, ‘‘দলের একাংশ পচে গিয়েছে। পচা অংশ ফেলে বর্জন করতে হবে।…’’। এর পরই তৃণমূলের বর্ষীয়ান নেতা তথা লোকসভার সাংসদ সৌগত রায় (Saugata Roy) কড়া ভাষায় আক্রমণ শানিয়েছেন জহর সরকারকে। তিনিও জহর বাবুকে পরামর্শ দিয়েছেন দল ছাড়ার জন্য। এমনকী তাঁকে ‘আত্মকেন্দ্রিক’ বলেও কটাক্ষ করেছিলেন সৌগত রায়।

এবার তাপস রায় (Tapas Roy) বলেন, “উনি কি এই সমস্ত বলার আগে একবারও নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেছিলেন? উনি তো সম্মান বাড়ানোর জন্যই রাজ্যসভার সদস্য হয়েছেন। রাজ্যসভার সদস্য হওয়াতে তাঁরও তো সম্মান বেড়েছে। সুতরাং এই ধরনের কথাবার্তা বলার আগে ভাবনা চিন্তা করা উচিত। যদি তেমন কোনও রাজনৈতিক ব্যক্তিত্ব বলতেন, তাহলেও বুঝতাম। জহর সরকার পণ্ডিত মানুষ, উচ্চ শিক্ষিত মানুষ। আমার এই বিষয়ে কোনও বক্তব্য নেই। কিন্তু রাজনৈতিক ব্যক্তিত্ব তো নন।” জহরবাবুকে বেলাগাম আক্রমণ করে তাপস রায় বলেন, “আমার খুব অস্বস্তি হচ্ছে। লজ্জা হচ্ছে বললেও অত্যুক্তি হবে না। জহর সরকারের (Jawhar Sircar) নির্বাচনে আমি নির্বাচনী এজেন্ট ছিলাম, দল আমাকে করেছিল অবশ্য। আমাদের একুশের লড়াই বা এগারোর লড়াই, কোনওটাই জহর সরকারের উপর নির্ভর করেনি। আগামী দিনেও নির্ভর করবে না।”

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Saugata Roy, #Tapas Roy, #Jawhar Sircar

আরো দেখুন