রাজ্য বিভাগে ফিরে যান

পুজো পরিক্রমায় এবার চালু হচ্ছে পরিবহন দপ্তরের বাস পরিষেবা

September 17, 2022 | 2 min read

প্রতিকী ছবি। সৌজন্যে: PTI

রাজ্যের পরিবহন দপ্তর এবার কলকাতা এবং শহরতলির বিভিন্ন বিখ্যাত পুজো দেখাতে বিশেষ শীতাতপ নিয়ন্ত্রিত বাস পরিষেবা চালু করছে। বিলাসবহুল বাসে করে এবার বনেদি বাড়ির পুজো দেখার পাশাপাশি কলকাতার বিভিন্ন নামীদামি পুজো দেখার সুবিধা থাকবে এই পরিষেবায়। এছাড়াও শহরের থেকে একটু দূরে গ্রাম বাংলার পুজো, কামারপুকুর-জয়রামবাটির পুজো দর্শন করারও সুবিধা পাওয়া যাবে এই পরিষেবায়। নির্দিষ্ট অর্থের বিনিময়ে সারাদিনের ঘোরার সঙ্গে মিলবে খাওয়া-দাওয়াও।

বৃহস্পতিবার রাজ্যের পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী সাংবাদিক বৈঠক করে দুর্গাপুজোর জন্য এই পরিষেবার কথা ঘোষণা করেন। জানে গেছে, মোট ছ’টি সেগমেন্ট করা হয়েছে পুজোর জন্য। এবার জলপথে উত্তর কলকাতার বিভিন্ন পুজোদর্শন করানো হবে। বিলাসবহুল বাসে কলকাতার বড় বড় পুজো পরিক্রমা করাবে দপ্তর। সেই সঙ্গে দর্শন করা যাবে উত্তর ২৪ পরগনার ধান্যকুড়িয়া এবং আড়বালিয়া গ্রামের পুজো ।

এদিন ঘোষণা করা হয় পুজোর সময় ‘এক টিকিটে সারাদিন’ নামক একটি বিশেষ পরিষেবার কথা । যেখানে ১০০ টাকার টিকিট কাটলে উপভোক্তা ২৪ ঘণ্টার জন্য সরকারি সমস্ত বাস এবং ভেসেল পরিষেবা ব্যবহার করতে পারবেন। চতুর্থী থেকে নবমী পর্যন্ত এই বিশেষ টিকিট প্রযোজ্য হবে। পরিবহণ দপ্তরের ওয়েবসাইটে গিয়ে এই সমস্ত পরিষেবার যাবতীয় বিবরণ পাওয়া যাবে বলেই জানিয়েছেন মন্ত্রী। অনলাইন বুকিং এর জন্য www.wbtconline.in ও www.wbtc.co.in সাইটে গেলে সমস্ত তথ্য পাওয়া যাবে। পাশাপাশি বিস্তারিত বিবরণের জন্য হোয়াটসঅ্যাপেও এই নাম্বারে- ৯৮৩০১৭৭০০০ যোগাযোগ করা যাবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bus service, #durga puja, #Durga Puja 2022

আরো দেখুন