দেশ বিভাগে ফিরে যান

কৃষকদের প্রাপ্য টাকাকে দেওয়ালির উপহার বলে চালানোর চেষ্টা মোদীর?

October 18, 2022 | < 1 min read

বারবার প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন মোদী, সঙ্গে চলেছে নানান ধরণের মিথ্যাচার। দেশবাসীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা পৌঁছয়নি, প্রতি বছরে দুকোটি চাকরি হয়নি, কৃষকদের আয়ও দ্বিগুণ হয়নি। সোমবার পিএম-কিষান যোজনার ১২তম কিস্তির টাকা কৃষকদের অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। প্রকল্পের নিয়মমাফিক পাঠানো সেই প্রাপ্য টাকাকেই দেওয়ালির উপহার বলে চালাচ্ছেন মোদী।

দিল্লির পুসা ক্যাম্পাসে পিএম-কিষান যোজনার ১২তম কিস্তি প্রদান উপলক্ষ্যে, দুই দিন ব্যাপী ‘পিএম কিষান সম্মান সম্মেলন ২০২২’-এর আয়োজন করা হয়েছিল। সেখানে বক্তব্য রাখতে গিয়ে মোদী বলেন, পিএম কিষান সম্মান নিধির আওতাধীন কৃষক পরিবারের জন্য ১৬ হাজার কোটি টাকা বরাদ্দ করা হল। দীপাবলির আগেই তাদের অ্যাকাউন্টে তা পৌঁছে গেল। স্পষ্টত, প্রাপ্য টাকা দিয়ে দীপাবলির উপহার দেওয়ার কৃতিত্ব নেওয়ার নির্লজ্জ চেষ্টা করলেন দেশের প্রধানমন্ত্রী।

মোদী ছাড়াও এদিনের অনুষ্ঠানে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর এবং সার ও রসায়নমন্ত্রী মনসুখ মাণ্ডব্য হাজির ছিলেন। প্রসঙ্গত, পিএম-কিষান যোজনার আওতায় কৃষকদের প্রতি চার মাস অন্তর দু-হাজার টাকা করে বছরে মোট ছ’হাজার টাকা দেওয়া। কৃষকদের সুনির্দিষ্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি সেই টাকা জমা হয়। সেই টাকাই ১৭ অক্টোবর দেওয়া হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #Controversy, #PM Kisan Samman Nidhi Scheme, #narendra singh tomar, #diwali gift

আরো দেখুন