খেলা বিভাগে ফিরে যান

অঘটনের T-20 বিশ্বকাপে ডাকওয়ার্থ লুইস নিয়মে ৫ রানে ইংল্যান্ডকে হারালো আয়ারল্যান্ড

October 26, 2022 | 2 min read

ছবি সৌজন্যে: T20 World Cup 2022 twitter

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপকে অঘটনের বিশ্বকাপ বললে অত্যুক্তি হয় না। বুধবার মেলবোর্নে টি-২০ বিশ্বকাপে দিনের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে জয় পেল আয়ারল্যান্ড। টস জিতে ইংল্যান্ড অধিনায়ক জোস বাটলার আয়ারল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিল। অ্যান্ডি বলবির্নির ঝোড়ো হাফ সেঞ্চুরিতে ভর করে জয়ের জন্য ইংল্যান্ডের সামনে ১৫৮ রানের লক্ষ্যমাত্রা রেখেছিল আয়ারল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ১৪.৩ ওভারে ৫ উইকেটে ১০৫ রান তোলে ইংল্যান্ড। এরপরেই বৃষ্টির জন্য থমকে যায় ম্যাচ। নতুন করে খেলা শুরু না হওয়ায়, ডাকওয়ার্থ লুইস নিয়মে ৫ রানে জয়ী হয় আয়ারল্যান্ড।

এদিন টসের পরেই মেলবোর্নে জাতীয় সঙ্গীতের সময় বৃষ্টি নামে। ফলে নির্ধারিত সময়ে খেলা শুরু করা যায়নি। ১৫ মিনিট পর ম্যাচ শুরু হয়। কিন্তু ওভার সংখ্যা তখনও কমেনি। ক্যাপ্টেন অ্যান্ডিকে নিয়ে ওপেন করতে নামেন পল স্টার্লিং। ৮ বলে ১৪ রান করে ডাগ আউটে ফেরেন আইরিশ ওপেনার। ব্যাট করতে নামেন লরকান টাকার। ৪০ বলে হাফ-সেঞ্চুরি পূরণ করেন অ্যান্ডি বলবির্নি। ১৯.২ ওভারে ১৫৭ রানে অল-আউট হয় আয়ারল্যান্ড। মার্ক উড ও লিয়াম লিভিংস্টোন ৩টি করে উইকেট নেন। স্যাম কারান দুটি উইকেট নিয়েছেন। ১টি উইকেট পেয়েছেন বেন স্টোকস। ব্যাট করতে নেমে প্রথম ওভারে ধাক্কা খায় ইংল্যান্ড। জোশ লিটলের দ্বিতীয় বলে ফেরেন বাটলার। শূন্য রানে ১ উইকেট হারায় ইংল্যান্ড। ১৪ রানে ২ উইকেট হারায় ইংল্যান্ড। ষষ্ঠ ওভারে বল করতে এসেই ফিয়ন হ্যান্ড বেন স্টোকসকে বোল্ড করেন।
​ ​​
১৪.৩ ওভারের বৃষ্টিতে ভেস্তে যায় ম্যাচ। ইংল্যান্ডের স্কোর তখন ৫ উইকেটে ১০৫ রান। বৃষ্টি বিঘ্নিত ম্যাচের নিয়মে ৫ রানে ম্যাচ জিতে যায় আয়ারল্যান্ড। ডাকওয়ার্থ লুইস নিয়মানুযায়ী, খেলার ওই পর্যায়ে ইংল্যান্ডের ১১০ রান প্রয়োজন ছিল। ক্রিজে তখনও ১২ বলে ২৪ রানে অপরাজিত ছিলেন মইন আলি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #England, #T20 World Cup, #t20, #Ireland, #Duckworth Lewis

আরো দেখুন