খেলা বিভাগে ফিরে যান

ইডেনে আড্ডায় কাফু ও সৌরভ, আলোচনায় উঠে এল পেলে থেকে মেসি

November 8, 2022 | < 1 min read

ভারতীয় ক্রিকেটের মক্কা ইডেনে সাক্ষাৎ হল দুই কিংবদন্তির, একজন ব্রাজিলের তারকা তথা বিশ্বকাপ জয়ী কাফু আর অন্যজন কলকাতার মহারাজ। মারাদোনা ভক্ত সৌরভ প্রশ্ন করে বসলেন প্রাক্তন ব্রাজিল অধিনায়ক কাফুকে, ‘কে সেরা, পেলে না মারাদোনা?’। কাফুর মুখে হাসি, দোভাষী মাধ্যমে বললেন, দু-জনেই বড়। তুলনা করা যায় না। কাফুর জন্য মহারাজের দ্বিতীয় প্রশ্ন, ‘‘রোনাল্ডো না মেসি?’’ এবার কাফু বললেন, মেসি। হাসতে হাসতে সৌরভ বললেন, লাতিন আমেরিকা বলেই হয়ত কাফু মেসির দিকে। সঙ্গে সঙ্গে কাফুর মুখেও হাসির রোল।

সকালে বারাসতের অ্যাডামাস ইউনিভার্সিটির অনুষ্ঠান সেরে সস্ত্রীক ইডেনে হাজির কাফু। ইডেনে সৌরভ একটি বিজ্ঞাপনী শুটিং করছিলেন। ইডেনের ভিতর মেকআপ ভ্যানেই দোভাষীকে সঙ্গী করে সৌরভের সঙ্গে আড্ডা জামালেন কাফু। কাফুর ফিটনেসের রহস্য জানতে চাইলেন সৌরভ। কাফু জানান, তিনি এখনও প্রতিদিন ১৫ কিলোমিটার দৌড়ন। কাফুর স্ত্রী জানালেন, তিনিও রোজ দৌড়ন, তবে ১০ কিলোমিটার। কাফু ক্রিকেটারদের ট্রেনিং পদ্ধতি সম্পর্কে মহারাজ তাও জানান। প্রাক্তন ব্রাজিল অধিনায়ক বলেন, তিনি ইংল্যান্ডে একবার ক্রিকেট দেখেছিলেন তিনি।

একজন ফুটবল সমর্থক হিসেবে ব্রাজিলকে ঘিরে আবেগের কথা জানান সৌরভ। দুই কিংবদন্তির মধ্যে জার্মানির কাছে ব্রাজিলের সাত গোলে বিপর্যস্ত হওয়ার ম্যাচ নিয়েও কথা হয়। মেকআপ ভ্যানের ভিতরে প্রায় ২০ মিনিট ধরেই দুই চ্যাম্পিয়নের আড্ডা চলে। দুই খেলার দুই বিশ্ববন্দিত ক্রীড়াব্যক্তিত্বের আড্ডার সাক্ষী থাকল ইডেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #Sports, #Sourav Ganguly, #Eden Gardens, #Football, #cafu

আরো দেখুন