রাজ্য বিভাগে ফিরে যান

রিপোর্ট মিথ্যা? বাংলায় BJP-র খাতায়-কলমের বুথ কমিটি দেখে ক্ষুব্ধ সুনীল বনশল

November 9, 2022 | < 1 min read

বছর ঘুরলেই পঞ্চায়েত ভোট। কিন্তু বঙ্গের রাজনীতিতে বিজেপির তাল কেটে গিয়েছে। আজও ​জেলায় জেলায় অজস্র বুথে কোনও কমিটিই গড়ে তুলতে পারেননি সুকান্ত-শুভেন্দুরা। বাস্তবের মাটিতে কমিটির কোনও অস্তিত্ব নেই, কিন্তু খাতায়-কলমে কমিটি বানিয়ে রাজ্য নেতৃত্বের বাহবা কুড়োচ্ছে জেলার নেতারা, এই নিয়ে বেজায় চটেছেন রাজ‌্য বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক সুনীল বনশল। দলীয় বৈঠকেও এই পরিস্থিতি নিয়ে ক্ষোভপ্রকাশ করেছেন কেন্দ্রীয় পর্যবেক্ষক।

গতকাল, মঙ্গলবার দুপুরে রায়গঞ্জ ইনস্টিটিউট মঞ্চে উত্তর ও দক্ষিণ দিনাজপুরের নেতৃত্বদের নিয়ে বিশেষ সাংগঠনিক সভায় বসেছিলেন বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার এবং দলের পর্যবেক্ষক সুনীল বনশল। শিলিগুড়ির বিধায়ক শংকর ঘোষ, রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী সেখানে হাজির ছিলেন। বৈঠকে বুথ কমিটি নিয়ে ক্ষোভ উগ্রে দিয়ে বনশল বলেন, মিথ‌্যা রিপোর্ট দিয়ে দেখানো হচ্ছে দল নাকি বুথস্তর পর্যন্ত শক্তিশালী। এতে দলের ক্ষতি হচ্ছে।

সুনীল সাফ জানান, বুথ কমিটি শক্তিশালী না হলে, পঞ্চায়েত ভোটে বা লোকসভাতে ভাল ফল হবে না। শোনা যাচ্ছে, এবার থেকে প্রতিটি বুথ কমিটির সদস্যদের সরাসরি ফোন করে, বুথের বাস্তব হাল সম্পর্কে জানা হবে। খাতায়-কলমে বুথ কমিটি রেখে দেওয়া আর বরদাস্ত করা হবে না। বুথ থেকে মণ্ডলস্তর পর্যন্ত, প্রতিটি কমিটির নিজস্ব শক্তি প্রকাশ করতে এলাকাভিত্তিক দাবি নিয়ে আন্দোলন গড়ার নিদান দেন দলের কেন্দ্রীয় পর্যবেক্ষক। কোন্দল মেটাতে, যোগ্য অথচ দলের বাইরে রয়ে গিয়েছেন এমন ব্যক্তিদের, দলে নতুন করে সক্রিয় করার নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় পর্যবেক্ষক।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #Dr Sukanta Majumdar, #Sunil Bansal, #False report, #Booth committee report

আরো দেখুন