খেলা বিভাগে ফিরে যান

নিউজিল্যান্ডে ‘সৌরঝড়’, আগুনে বোলিংয়ে ৬৬ রানে কিউয়ি শিকার ভারতের

November 20, 2022 | 2 min read

তরুণ ব্রিগেড নিয়ে কিউয়িদের দেশে গিয়েছে ভারত। বৃষ্টির কারণে দ্বিপাক্ষিক সিরিজের প্রথম টি-টোয়েন্টি বাতিল হয়েছে। আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে জ্বলে উঠলেন সূর্যকুমার। নিউজিল্যান্ডের সামনে জয়ের জন্য ১৯২ রানের লক্ষ্য রাখে টিম ইন্ডিয়া। জবাবে ১২৬ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। ৬৬ রানে জয়ী হয় টিম ইন্ডিয়া।

এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ঋষভ পন্থ ও ঈশান কিশন ওপেন করেন। লকি ফর্গুসনের বলে মাত্র ৬ রানে আউট হন পন্থ। এরপর বৃষ্টি নামে, খেলা বন্ধ হয়। প্রায় আধ ঘন্টা পর ফের শুরু হয় খেলা। ইশ সোধির বলে ৩৬ রানে ফিরে যান ঈশান। জুটি বেঁধে লড়তে থাকেন সূর্য কুমার ও শ্রেয়স। লকি ফর্গুসনের বলে হিট উইকেট হন শ্রেয়স। অন্যদিকে, ঝোড়ো ইনিংস খেলেন সূর্যকুমার, ৪৯ বলে সেঞ্চুরি করেন তিনি। ১১টি চার ও ৭টি ছক্কা দিয়ে সাজানো ছিল সূর্যের ইনিংস।

বল হাতে অনবদ্য ছিলেন সাউদি, আজ তিনি হ্যাট্রিক করেন। হার্দিক, হুডা, সুন্দর পরপর তিনজনকে ফেরালেন তিনি। তাঁর অপরাজিত ১১১ রানের ইনিংসে ভর করে ৬ উইকেট হারিয়ে ভারতের স্কোর হয় ১৯১। সাউদি তিনটি এবং লকি ফর্গুসন দুটি উইকেট পেয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমেই ধাক্কা খায় কিউয়িরা। ভুবনেশ্বরের বলে শূন্য রানে আউট হন ফিন অ্যালেন। পাঁচ ওভার শেষে নিউজিল্যান্ডের স্কোর হয় ২৫। ওয়াশিংটন সুন্দরের বলে ২৫ রানে আউট হন ডেভন কনওয়ে। চহালের বলে ফেরেন গ্লেন ফিলিপ্স। দীপক হুডার বলে ১০ রান করে সাজঘরে ফেরেন ড্যারিল মিচেল। চহালের বলে শূন্য রানে আউট হন জিমি নিশাম। ক্রমাগত উইকেট হারাতে থাকে কিউয়িরা। স্যান্টনারকে ফেরান মহম্মদ সিরাজ। অধিনায়ক কেন উইলিয়ামসন একা কুম্ভ হয়ে দাঁড়িয়ে ছিলেন অপর প্রান্তে। ১৮ তম ওভারে হাফসেঞ্চুরি পূর্ণ করেন উইলিয়ামসন। এরপরেই মহম্মদ সিরাজের বলে বোল্ড হন নিউজিল্যান্ডের অধিনায়ক। তার এদিনের সংগ্রহ ৫২ বলে ৬১ রান। উনিশতম ওভারে উইকেট পতনের বৃষ্টি শুরু হয়, তিনটি উইকেট তুলে নিউজিল্যান্ডের কফিনে শেষ পেরেক পুঁতে দেন দীপক হুডা। ১৮.৫ ওভারেই গুটিয়ে যায় কিউয়িদের ইনিংস। দীপক হুডা চারটি এবং চহাল ও সিরাজ ২টি করে উইকেট পেয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Surya Kumar Yadav, #India, #Cricket, #New Zealand, #t20 series

আরো দেখুন