খেলা বিভাগে ফিরে যান

হাড্ডাহাড্ডি লড়াইয়েও খুললো না গোলের মুখ, ড্র মেক্সিকো-পোল্যান্ড ম্যাচ

November 22, 2022 | < 1 min read

মেক্সিকান ফুটবল বরাবরই ফুটবলপ্রেমীদের পছন্দের তালিকায়। উত্তর আমেরিকার দেশটি আজ থেকে চলতি বিশ্বকাপের সফর শুরু করল। ৯০ মিনিটের ফুটবল দেখল দুনিয়া, কিন্তু খুললো না গোলের মুখ। বিশ্বকাপের আরও এক ম্যাচ অমীমাংসিত। গোল শূন্যভাবেই শেষ হল মেক্সিকো-পোল্যান্ড দ্বৈরথ।

খেলা শুরুর চতুর্থ মিনিটেই চলে এসেছিল প্রথম সুযোগ, কিন্তু কাজে লাগাতে ব্যর্থ মেক্সিকো। ইয়েরভিং লোসানোর ক্রসে বল লক্ষ্যে রাখতে পারেননি আলেক্সিস ভেগা। পরে আরও দুবার গোলের সম্ভাবনা জাগিয়েও, বল জড়াতে পারেনি মেক্সিকানরা। ২৬তম মিনিটে আবার সুযোগ পায় কনকাকাফ অঞ্চলের দেশটি। এক্তর এররেরার ক্রসে একটুর জন্য ভেগার চেষ্টা থাকেনি লক্ষ্যে। বেঁচে যায় পোল্যান্ড। অন্যদিকে, রক্ষণ সামলাতেই ব্যস্ত ছিল পোল্যান্ড। প্রথমার্ধ ছিল প্রাণবন্ত, আক্রমণ ও প্রতিআক্রমণে জমজমাট ফুটবলের বিশ্বযুদ্ধ।

মাঝমাঠ দখলে রেখে, প্রথমার্ধজুড়ে দাপট রাখল মেক্সিকো। শেষ মুহূর্তে ৪৫তম মিনিটে পোলিশ গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি কর্নারের বিনিময়ে বল ঠেকান। গোল শূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধে একই অবস্থা।

দ্বিতীয়ার্ধের উল্লেখযোগ্য ঘটনা বলতে মেক্সিকোর গোলকিপার গিয়ের্মো ওচোয়ার অনবদ্য সেভ। দ্বিতীয়ার্ধের শুরু থেকে ম্যাচে ফেরার চেষ্টা করে পোল্যান্ড। ৫৪ মিনিটের মাথায় সুযোগও আসে। লেভানদস্কি মাঝ মাঠ থেকে পৌঁছে যান বক্সে, কিন্তু মেক্সিকান ডিফেন্ডার হেক্টর মোরিনো, লেভানদস্কিকে আটকাতে গিয়েই বক্সের মধ্যে ফাউল করে বসেন। পেনাল্টি দেন রেফারি। যদিও গোল হয়নি, ওচোয়া বাঁচিয়ে দেন লেভানদস্কি ডান পায়ের শট। আর কোনও দলই এদিন বল জালে জড়াতে পারেনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Poland, #Qatar World Cup 2022, #Mexico, #FIFA World Cup 2022

আরো দেখুন