খেলা বিভাগে ফিরে যান

অঘটনের বিশ্বকাপে আজ মাঠে নামছেন রোনাল্ডো, নেইমার

November 24, 2022 | 2 min read

ছবি সৌজন্যেঃ Goal.com

বিশ্বকাপের পঞ্চম দিনে মাঠে নামছে রোনাল্ডোর পর্তুগাল এবং ব্রাজিলের নেইমার। আজ ম্যাচ আছে সুইজারল্যান্ড এবং প্রাক্তন চ্যাম্পিয়ন উরুগুয়েরও। গত দুদিন ধরে অঘটন ঘটেছে। তথাকথিত দুর্বল দলের বিরুদ্ধে হেরেছে আর্জেন্টিনা এবং জার্মানি। আবার বড় ব্যবধানে জিতেছে ইংল্যান্ড, ফ্রান্স, স্পেন। বৃহস্পতিবার কে কোথায় দাঁড়িয়ে, জেনে নিন।

ব্রাজিল বনাম সার্বিয়া

তাদের স্কোয়াডের গভীরতা এবং ইনজুরির অভাবের কারণে ব্রাজিল এই টুর্নামেন্টে পরিষ্কার ফেভারিট। নেইমার এই মুহূর্তে ময়দানের অন্যতম সেরা খেলোয়াড় এবং তার শেষ ১৬টি আন্তর্জাতিক খেলায় ১০টি গোল এবং ১১টি অ্যাসিস্টের অসাধারণ রেকর্ড রয়েছে তাঁর। ব্রাজিলের আক্রমণ বিভাগ ভালো, তাদের রক্ষণ আরও শক্তিশালী। অধিনায়ক থিয়াগো সিলভা নেতৃত্বে তারা তাদের ১৭ বিশ্বকাপ বাছাইপর্বের খেলায় মাত্র পাঁচটি গোল খেয়েছে। সার্বিয়া তাদের শেষ দুই ম্যাচে ব্রাজিলের বিরুদ্ধে গোল করতে পারেনি এবং হেরেছে।
দৃষ্টিভঙ্গির বাছাই: ব্রাজিল

পর্তুগাল বনাম ঘানা

পর্তুগাল আজ রাতে কাতারে তাদের টুর্নামেন্ট শুরু করবে এবং ঘানার মত খাতায়কলমে একটি দুর্বল দলের সাথে লড়াই করবে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো অবশ্যই হেডলাইনা থাকবেন কিন্তু ব্রুনো ফার্নান্দেস, জোয়াও ফেলিক্স, রুবেন দিয়াজ এবং জোয়াও ক্যানসেলোররা আজ কতখানি জ্বলে উঠবেন, সেটাই দেখার।
দৃষ্টিভঙ্গির বাছাই: পর্তুগাল

উরুগুয়ে বনাম দক্ষিণ কোরিয়া

ভাল ফর্মে নেই দক্ষিণ কোরিয়ার সন হিউং-মিন। অন্যদিকে উরুগুয়ে আক্রমণাত্মক প্রতিভায় পূর্ণ এবং যেকোনো রক্ষণকে বিপদে ফেলতে পারে। ডারউইন নুনেজ এবং তার সাথে লুইস সুয়ারেজ এবং এডিনসন কাভানি আজ কি করবেন সেটাই দেখার । যদি সন হিউং-মিন দক্ষিণ কোরিয়ার হয়ে মাঠে নামতে পারেন, তবে একই উত্তেজনাপূর্ন মাছের অপেক্ষায় থাকবেন দর্শকরা। উরুগুয়ে বিশ্বকাপে তাদের শেষ আটটি গ্রুপ গেমের মধ্যে সাতটি জিতেছে (তার মধ্যে চারটি কোনো গোল না খেয়ে)।
দৃষ্টিভঙ্গির বাছাই: উরুগুয়ে

সুইজারল্যান্ড বনাম ক্যামেরুন

সম্প্রতি নেশন্স লিগে পর্তুগাল ও স্পেনকে পরাজিত করার পর এই টুর্নামেন্টে যে কাউকে হারাতে পারে বলে বিশ্বাস সুইজারল্যান্ডের। অন্যদিকে ক্যামেরুন ঠিক তার বিপরীত, গত এক বছরেরও বেশি সময় ধরে বিশ্বকাপের বাকি যোগ্যতা অর্জনকারী দলকে হারাতে পারেনি। শুধুমাত্র অনেক নিচের র‌্যাঙ্কের আফ্রিকান দলগুলোকে পরাজিত করেছে। সুইস স্ট্রাইকার ব্রিল এমবোলো তাঁর শেষ পাঁচটি আন্তর্জাতিক খেলায় চারটি গোল করেছেন। সুইজারল্যান্ডের দলে তারুণ্য এবং অভিজ্ঞতার দারুণ ভারসাম্য রয়েছে এবং আর্সেনালের হয়ে খেলা এবং সেরা ফর্মে থাকা গ্রানিত জাকা নেতৃত্ব দিচ্ছেন তাদের।
দৃষ্টিভঙ্গির বাছাই: সুইজারল্যান্ড

TwitterFacebookWhatsAppEmailShare

#Portugal, #FIFA World Cup 2022, #Qatar World Cup 2022, #Brazil

আরো দেখুন