খেলা বিভাগে ফিরে যান

খেলল ডেনমার্ক, লেকির গোলে ৩ পয়েন্ট ছিনিয়ে নিয়ে শেষ ষোলোয় অজিরা

November 30, 2022 | 2 min read

কাতারের কাপ যুদ্ধে মুখোমুখি হয় ডেনমার্ক, অস্ট্রেলিয়া। জয়ীর সামনে শেষ ষোলোয় যাওয়ার সুযোগ থাকায়, দুই দলই আজ জয়ের জন্যে ঝাঁপিয়েছিল। বল দখলের লড়াই থেকে বেশি সংখ্যক পাস খেলা; সবতেই আজ অজিদের মাত দিয়েছে ডেনমার্ক। কিন্তু দিন শেষে জয় ছিনিয়ে গেল অস্ট্রেলিয়া।

এদিন শুরু থেকেই আক্রমণে এগোয় অস্ট্রেলিয়া। সুযোগ পেয়ে প্রতি আক্রমণ যায় ডেনমার্কও। ১০ মিনিটেই প্রমাণ মিলেছিল হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে দুই দলের। সুযোগ পেয়েও নষ্ট করলেন স্কোভ ওলসেন। খানিকক্ষণের মধ্যেই আবারও সুযোগ পেয়েছিল ডেনমার্ক, কিন্তু এবারে অজি গোলরক্ষক রুখে দেন। বিপদ হয়নি। ১৩ মিনিটের মাথায় পেনাল্টি বক্সের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন ব্রেথওয়েট। এরিকসনরা বারবার আক্রমণে এগোচ্ছিলেন কিন্তু গোলের মুখ খোলেনি। বল দখলের লড়াইয়ে ও অনেকটাই এগিয়েছিল ক্যাসপার জুলমান্ডের ছেলেরা। ২৫ মিনিটে জেনসেন ও স্কোভ ওলসেন মিলে আক্রমণ তৈরি ককরেছিলেন কিন্তু কাজের কাজ হয়নি। ২৯ মিনিটে ফের অজি রক্ষণে আছড়ে পড়ে ড্যানিশ আক্রমণ, কিন্তু এরকিসন গোলের মুখ খুলতে পারেননি। ৪১ মিনিটে আক্রমণে উঠতে শুরু করে অজিরা। গোল শূন্য অবস্থায় সাজঘরে ফেরে দুই দল।

Image

দ্বিতীয়ার্ধের প্রথম থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে আরম্ভ করে গ্রাহাম জেমস আর্ণল্ডের ছেলেরা। অবশেষে সুফল পেল অজিরা, ম্যাথু লেকি​ গোল করে এগিয়ে দিলেন অস্ট্রেলিয়াকে। ৬০ মিনিটে ১-০ গোলে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। এরপর থেকেই খেলা অনেকটাই অজি ফুটবলারদের দাপটে চলে আসে। কিন্তু গোলের মুখ খুলতে পারেনি ডেনমার্ক। সুযোগ তৈরি হলেও অজি রক্ষণে ফাটল ধরেনি। খেলার সর্বশেষ স্কোর হয় ১-০। ৩ পয়েন্ট তুলে নিয়ে গ্ৰুপ ডি থেকে শেষ ষোলোয় চলে গেল অস্ট্রেলিয়া।​​

Image
TwitterFacebookWhatsAppEmailShare

#Australia, #Denmark, #FIFA World Cup 2022

আরো দেখুন