দেশ বিভাগে ফিরে যান

গুজরাত ভোটেও মেরুকরণই হাতিয়ার বিজেপির? লাভ জিহাদের প্রসঙ্গ তুললেন হিমন্ত

December 2, 2022 | < 1 min read

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himanta Biswa Sarma) সংবাদ মাধ্যমকে বললেন, হিন্দুরা সাধারণত গোষ্ঠী সংঘর্ষে জড়ায় না। সঙ্গে সঙ্গে গুজরাত ভোটের মধ্যে মেরুকরণই যে বিজেপির হাতিয়ার, সেটা পরিষ্কার করে দিলেন তিনি। স্বাভাবিকভাবেই নতুন করে বিতর্ক তৈরি হয়েছে তাঁর এই মন্তব্য ঘিরে।

ইতিমধ্যেই বিরোধীরা লাভ জিহাদ (Love jihad) সহ হিমন্তের একাধিক মন্তব্য নিয়ে সরব হয়েছে। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত এই প্রসঙ্গে আরও বলেন, বাম মনোভাবাপন্ন মানুষ তাঁর এই মন্তব্যকে সাম্প্রদায়িক বলেই মনে করবেন। কিন্তু, দেশের ভাবাবেগের কথা ভেবেই এই কথা বলেছিলাম।

হিমন্ত বলেন, লাভ জিহাদের মতো বিষয়গুলি কারও কারও কাছে রাজনৈতিক তোষণের বিষয়। কিন্তু, এটা মহিলাদের নিরাপত্তার জন্য অত্যন্ত উদ্বেগের।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) সম্প্রতি গুজরাত ভোটের (Gujarat Election 2022) প্রচারে গিয়ে সেখানে ২০০২ সালের গোধরা পরবর্তী হিংসা ইস্যুতে তাঁর মন্তব্য করেছেন যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে। এদিন হিমন্ত অমিত শাহের সেই বক্তব্যকে মান্যতা দিয়ে জানান, ২০০২ সালের হিংসার পর থেকে গুজরাতে শান্তি বিরাজ করছে। দুষ্কৃতীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিয়েছে সরকার। এরপরই তিনি বলেন, হিন্দুরা শান্তিপ্রিয় জাতি। তারা কোনওরকম গোষ্ঠী সংঘর্ষে জড়ায় না। আর পরেই বিরোধীরা একের পর এক তথ্য পেশ করেছে বিজেপিকে (BJP) বিঁধে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Love jihad, #Himanta Biswa Sarma, #gujarat election 2022

আরো দেখুন