কলকাতা বিভাগে ফিরে যান

বিশ্বকাপের উন্মাদনায় কলকাতার ঘুগনিতে ‘ব্রাজিলিয়ান অফার’!

December 8, 2022 | < 1 min read

কলকাতা – সিটি অফ জয়। এই শহর ফুটবলের প্রতি অসীম ভালবাসা এবং আবেগের জন্য পরিচিত। ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বি থেকে শুরু করে ব্রাজিল-আর্জেন্টিনা সুপার ক্লাসিকো, স্থানীয়রা এই উন্মাদনা-উত্তেজনাকে আন্তরিকভাবে গ্রহণ করেছে। কাতার বিশ্বকাপের শুরু থেকেই, ফুটবল এক্সট্রাভ্যাগাঞ্জার জ্বর শহরের প্রতিটি কোণে এবং কোণে । যদিও কিছু পশ রেস্তোরাঁ বিশ্বকাপের থিম দান করেছে, রাস্তার খাবার বিক্রেতারাও খুব বেশি দূরে নয়। রাস্তার ধারের একটি স্টলে ‘ঘুগনি’ বিক্রি করতে দেখা গেছে যেটি শুধুমাত্র ব্রাজিলের খেলা যেদিন থাকছে সেইদিনগুলিতে “২ প্লেট কিনলে ১ প্লেট ফ্রি” হিসেবে বিক্রি করা হচ্ছে। এই খাবারের স্টলের একটি ছবি ফেসবুকে পোস্ট করেছেন এক ব্যক্তি।

শোনা যাচ্ছে, কলকাতার কসবা অঞ্চলের এই রাস্তার ধারের খাবারের দোকানে ব্যানারে উল্লিখিত দামের সঙ্গে লেখা আছে যে ঘুগনির একটি প্লেটের দাম পড়বে মাত্র ১৫ টাকা এবং তা “ব্রাজিলিয়ান অফার” বলে উল্লেখ করা হয়েছে। সুতরাং, ব্রাজিল ট্রফির দৌড়ে থাকা পর্যন্ত গ্রাহকরা এই দোকানে এই সুবিধা নিতে পারবেন।

এর আগে, শহরে উত্তর কলকাতার গরানহাটা স্ট্রিটের একটি গলি, “ফিফা গালি” নামে পরিচিত হয়েছে এবং সোশ্যাল মিডিয়া জুড়ে তা নিয়ে অনেক গুঞ্জন তৈরি করেছিল। বিশ্বকাপের উদ্বোধনের সাথে সাথে জায়গাটি বিখ্যাত হয়েছিল। রাস্তার রঙ হয় নীল-সাদা বা হলুদ-সবুজ। বাড়িগুলোর দেয়ালে আঁকা সুন্দর ম্যুরাল এবং বারান্দা থেকে পতাকা ওড়ানো হয়েছে। সুপরিচিত ফুটবল খেলোয়াড়দের জীবনের আকারের কার্ডবোর্ড কাটআউট থেকে শুরু করে শিশুদের তাদের প্রিয় দলের জার্সি পরে খেলা, এই গলিটি কলকাতার ফুটবল কতটা প্রভাবশালী তার প্রমাণ করেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#ghugni, #Brazil, #FIFA World Cup 2022, #Qatar World Cup 2022, #Brazilian offer

আরো দেখুন