খেলা বিভাগে ফিরে যান

ব্রাজিলের হারের পরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ইঙ্গিত নেইমারের

December 10, 2022 | 2 min read

ব্রাজিলের হারের পর হতাশ নেইমার, ছবি সৌঃ টুইটার

বিশ্বকাপ ২০২২-এর (Fifa World Cup 2022) কোয়ার্টার ফাইনালে পেনাল্টি শুটআউটে ক্রোয়েশিয়ার কাছে ব্রাজিলের হৃদয়বিদারক হারের পর তারকা ফুটবলার নেইমার (Neymar) আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের কথা ভাবছেন।

টুর্নামেন্টের ফেবারিট ব্রাজিল এই নিয়ে টানা পঞ্চমবার ইউরোপীয় প্রতিপক্ষের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে। স্বাভাবিক সময়ে 0-0 গোলে ড্র করার পর নেইমার ব্রাজিলকে (Brazil) সেমিফাইনালে পাঠাতে চেয়েছিলেন, যখন তিনি তাদের ১০৫ মিনিটে দুর্দান্ত ব্যক্তিগত গোলে এগিয়ে দেন এবং অতিরিক্ত সময়ের তিন মিনিট বাকি থাকতে ব্রুনো পেটকোভিচ সমতা আনেন। এরপর পেনাল্টি শুটআউটে হেরে যায় ব্রাজিল।

ম্যাচের শেষে ৩০ বছর বয়সী সুপারস্টার ফরোয়ার্ড স্বীকার করেছেন যে জাতীয় দলের সাথে তার ভবিষ্যত সম্পর্কে অনিশ্চিত এবিং বিশ্বকাপ থেকে বিদায় তাঁর কাছে মেনে নেওয়া খুব কঠিন ছিল।

“সত্যি, আমি জানি না। আমি মনে করি এখন কথা বলা খারাপ কারণ এই মুহূর্তের গরম। হয়তো আমি সরাসরি ভাবছি না,” আবেগপ্রবণ নেইমার সাংবাদিকদের বলেছেন।

নেইমার বলেন, “এটাই শেষ বলে আমি নিজেই তাড়াহুড়ো করব, তবে আমি কিছুরই নিশ্চয়তাও দিচ্ছি না। দেখা যাক সামনে কি হয়।”

নেইমার বলেন, “আমি এটি সম্পর্কে চিন্তা করার জন্য এই সময় নিতে চাই, আমি নিজের জন্য কী চাই তা নিয়ে ভাবুন। আমি ব্রাজিলের সাথে খেলার দরজা বন্ধ করব না, আমি ১০০% বলব না যে আমি ফিরে আসব।”

নেইমার কখনোই ব্রাজিলের সাথে বিশ্বকাপ জিততে পারেননি ২০২৬ সালের টুর্নামেন্টের সময় তার বয়স ৩৪ বছর হবে – যার অর্থ জুলেস রিমেট ট্রফি তোলার হয়তো এটিই তার শেষ সুযোগ ছিল।

নেইমারের ৩৯ বছর বয়সী সতীর্থ দানি আলভেস ঘোষণা করেছেন যে তিনি আন্তর্জাতিক দায়িত্ব থেকে অবসর নেবেন কিন্তু ক্লাব পর্যায়ে খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা পোষণ করেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Brazil, #Neymar, #FIFA World Cup 2022

আরো দেখুন