খেলা বিভাগে ফিরে যান

ন্যায্য পেনাল্টি দেওয়া হয়নি, রেফারির বিরুদ্ধে FIFA-র কাছে অভিযোগ মরক্কোর

December 16, 2022 | < 1 min read

বুধবার ফিফা বিশ্বকাপ ২০২২ এর দ্বিতীয় সেমিফাইনালে ফ্রান্সের কাছে ২-০ গোলে হেরেছে মরক্কো (Morocco)। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সের (France) হয়ে থিও হার্নান্দেজ এবং রান্ডাল কোলো মুয়ানির গোলগুলি মরক্কোর ঐতিহাসিক অভিযানের সমাপ্তি ঘটায়। মরক্কো বিশ্বকাপের সেমিফাইনালে প্রবেশকারী প্রথম আফ্রিকান দল। দেশটির ফুটবল নিয়ন্ত্রক সংস্থা – FRMF – ফ্রান্সের বিরুদ্ধে হারের পর বাজে রেফারিং করার জন্য ফিফার কাছে একটি আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করেছে বলে বেশ কয়েকটি মিডিয়া রিপোর্ট দাবি করেছে।

রিপোর্ট অনুযায়ী, সেমিফাইনালের প্রথমার্ধে রেফারি সিজার রামোস মরক্কোকে দুটি পেনাল্টি দিতে অস্বীকার করেন। ‘দ্য অ্যাথলেটিক এফআরএমএফের একটি বিবৃতি উদ্ধৃত করে বলেছে: “ফ্রান্স-মরক্কো ম্যাচের বিদ্বেষপূর্ণ রেফারিং সম্পর্কে এফআরএমএফ ফিফার কাছে একটি আনুষ্ঠানিক প্রতিবাদ দায়ের করেছে, বিশেষত প্রথমার্ধে মরক্কোর পক্ষে দুটি ন্যায্য পেনাল্টি না দেওয়ায়।”

FRMF তাদের ওয়েবসাইটে যোগ করেছে যে তারা “ন্যায্যতার দাবিতে আমাদের জাতীয় দলের অধিকার রক্ষা করতে দ্বিধা করবে না।”

ডেইলি মেইলের মতে, ঘটনাগুলির মধ্যে একটি ঘটেছিল যখন মরক্কোর ফরোয়ার্ড সোফিয়ান বোফালকে বক্সে ফ্রান্সের লেফট-ব্যাক থিও হার্নান্দেজকে ফাউল করার জন্য বুক করা হয়েছিল। পরেরটি ফরাসি বক্সের ভিতরে বাউফলের সাথে ধাক্কা খেয়েছিল। রেফারি রামোস বাউফলকে হলুদ কার্ড দেখান।

ইংল্যান্ডের প্রাক্তন খেলোয়াড় রিও ফার্ডিনান্ড বিবিসি স্টুডিওতে মন্তব্য করার সময় বলেছিলেন: “আমি মনে করি পিচে অন্য কোথাও ফাউল হলে তাহলে কেন এখানে শাস্তি নয়?”

মরক্কোর বিরুদ্ধে ফ্রান্সের এই জয়ে ফলে তারা রবিবার ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে। শনিবার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে মরক্কো।

TwitterFacebookWhatsAppEmailShare

#semifinal, #FIFA World Cup 2022, #Morocco, #Referee, #France vs Morocco

আরো দেখুন