তথ্য যাচাই বিভাগে ফিরে যান

পাঠানের প্রথম দিনের আয় পাকিস্তানে পাঠাবে শাহরুখ? জেনে নিন সত্য

December 22, 2022 | 2 min read

পাঠান নিয়ে বিতর্কের শেষ নেই। দীপিকার বিকিনি থেকে এবার বিবিসির টুইটে পৌঁছল বিতর্ক। সম্প্রতি বিবিসি হিন্দির একটি টুইটের স্ক্রিনশট সমাজ মাধ্যমে ভাইরাল হয়েছে

দাবি:

হিন্দি টুইটটি দেখিয়ে দাবি করা হচ্ছে, শাহরুখ খান নাকি বলেছেন পাকিস্তান তাঁর দ্বিতীয় বাড়ি এবং তিনি তাঁর আসন্ন ছবি পাঠানের প্রথম দিনের উপার্জন পাকিস্তানের একটি NGO-কে দান করবেন। বলা হচ্ছে, ছবির আরেক অভিনেতা জন আব্রাহাম নাকি শাহরুখকে সমর্থন জানিয়েছেন। একই সঙ্গে টুইটে আরও দাবি করা হয়েছে, অভিনেত্রী দীপিকা পাড়ুকোন নাকি বলেছেন, তিনি সমাজ মাধ্যমের বয়কট গ্যাংকে ভয় পান না। বিজেপির যুব মোর্চা এক কর্মী জনৈক বিকাশ আহির, হিন্দি টুইটটির স্ক্রিনশট #BoycottBollywood-এর সঙ্গে পোস্ট করেছেন। তিনি আবার টুইটটি সত্যি না মিথ্যে বলে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন।

আসল সত্য:

আদপে গোটা ঘটনাটাই ভুয়ো। বিবিসি হিন্দির অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে এমন কোনও টুইট নেই। ওকে (ok) স্যাটায়ার নামের একটি ফেসবুক পেজ থেকে ১৫ ডিসেম্বর ওই পোস্টটি করা হয়েছিল। সেই পোস্টের স্ক্রিনশটই ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। পেজটি মিম পেজ, অর্থাৎ নিছক মজার জন্যে করা একটি পোস্টকে, সত্যি দাবি করে সমাজ মাধ্যমে বিদ্বেষ ও হিংসা ছড়িয়ে দিচ্ছেন বিজেপির নেতা-কর্মীরা।



TwitterFacebookWhatsAppEmailShare

#Bollywood, #shah rukh khan, #pathan, #Pak NGO

আরো দেখুন