রাজ্য বিভাগে ফিরে যান

ভেন্টিলেশন থেকে বঙ্গ BJP-কে বের করতে বাংলায় ফের মোদী-শাহের ডেলিপ্যাসেঞ্জারি?

January 2, 2023 | < 1 min read

একুশের বিধানসভা নির্বাচনের পর থেকে বাংলার মাটিতে বিজেপির তাল কেটেছে। লাগাতার হার, দলবদল, দলীয় কোন্দলে বেশ বিপন্ন সুকান্ত-শুভেন্দুরা। শোনা যাচ্ছে, বিজেপির মুখপাত্র শমিক ভট্টাচার্য নাকি দলের অন্দরে বলেছেন বাংলার মাটিতে আগামীদিনে মুখ থুবড়ে পড়বে বিজেপি (BJP)। বিজেপির অন্দরের খবর বাংলায় পঞ্চায়েত নির্বাচন ও লোকসভা নির্বাচনে বিশেষ সুবিধা করতে পারবে না বিজেপি। সে কারণেই নাকি ফের বাংলায় ডেলিপ্যাসেঞ্জারি শুরু করতে চলেছেন মোদী-শাহ (Modi Shah)। এমনটাই খবর বিজেপির অন্দরে।

২০২৪-এর লোকসভা নির্বাচনকে (Lok Sabha Election 2024) লক্ষ্য করে এবার বাংলায় ঝাঁপাতে চাইছে গেরুয়া শিবির। প্রধানমন্ত্রী মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাসহ একঝাঁক নেতা ফের বাংলায় আসা যাওয়া আরম্ভ করবেন। গেরুয়া শিবির সূত্রে খবর, ২০২৩ সালে বাংলায় অন্তত ৪০টি সভা করবে বিজেপি। সেখানে বিজেপির কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। ১৭ জানুয়ারি দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরে এবং হুগলির আরামবাগে সভা করবেন অমিত শাহ। জানুয়ারিতে বাংলা সফরে আসবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও (JP Nadda)।

খবর মিলেছে, অমিত শাহ ও জেপি নাড্ডার জন্য ২৪টি সভা বরাদ্দ করা হয়েছে, অন্যদিকে মোদী বাংলায় ১৪টি সভা করতে পারেন। কিন্তু তড়িঘড়ি কেন এমনটা করা হচ্ছে?

শোনা যাচ্ছে, এই তৎপরতার কারণ বঙ্গে বিজেপির ভিত নড়ে গিয়েছে। এমনই রিপোর্ট এসেছে। বাংলায় যে আসনগুলিতে বিজেপি জয় পেয়েছে, সেগুলিতে বিজেপির শক্তি দুর্বল হয়ে গিয়েছে। অন্যদিকে, বাংলায় বিজেপির সংগঠন প্রায় লাটে উঠে গেছে। ৮০০০০ বুথের মধ্যে ৪০ শতাংশ বুথে বিজেপির শক্তি খাতায় কলমে গিয়ে ঠেকেছে।​​ ফলে কতকটা বাধ্য হয়েই মোদী নামছেন মাঠে, যদি ড্যামেজ কন্ট্রোল হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#west bengal BJP, #Lok Sabha elections 2024, #Panchayat polls, #West Bengal, #Modi, #Narendra Modi, #Amit shah, #JP Nadda

আরো দেখুন