দেশ বিভাগে ফিরে যান

বিমানে বৃদ্ধার গায়ে প্রস্রাব! অবশেষে ঘুম ভাঙল এয়ার ইন্ডিয়ার

January 5, 2023 | 2 min read

সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে যাওয়ার পর ঘুম ভাঙল এয়ার ইন্ডিয়ার। অবশেষে এই বিমান সংস্থার অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশের একটি দল বৃহস্পতিবার শঙ্কর মিশ্রকে খুঁজে বের করতে একাধিক জায়গায় অভিযান চালায়।

গত নভেম্বরে নিউইয়র্ক থেকে দিল্লিগামী এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে একজন মহিলার গায়ে প্রস্রাব কারার অভিযোগ করা হয়েছে ওই ব্যক্তির বিরুদ্ধে।


শঙ্কর মিশ্র মুম্বাইয়ের বাসিন্দা। সন্দেহ করা হচ্ছে তিনি মুম্বাই থেকে পালিয়েছেন। তিনি সম্ভবত অন্য কোনও রাজ্যে রয়েছেন বলে পুলিশের অনুমান। যদিও দিল্লি পুলিশের তরফে এখনও বিস্তারিত কিছু জানানো হয়নি।

ইতিমধ্যে অভিযুক্ত ওই যাত্রীকে ‘নো ফ্লাইট তালিকা’-তে রাখতে বলেছে এয়ার ইন্ডিয়া। বিষয়টি তদন্ত করার জন্য একটি ‘অভ্যন্তরীণ কমিটি’ও গঠন করেছে এয়ার ইন্ডিয়া। পাশাপাশি যাদের গাফিলতিতে এই ধরনের ঘটনা ঘটেছে তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে ডিজিসিএ।

নিউ ইয়র্ক থেকে দিল্লিগামী এয়ার ইন্ডিয়ার বিমানের (US-India Air India Flight) বিজনেস ক্লাসে ছিলেন বছর সত্তরের এক বৃদ্ধা। দুপুরের খাবার খাওয়ার পর যখন বিমানের মধ্যেকার লাইট নিভে যায়, সেই সময়ই এমন ঘটনা ঘটেছে বলে অভিযোগ তাঁর। ওই বৃদ্ধা বিমানের মধ্যে ঘটা অপ্রীতিকর ঘটনার কথা নেটপাড়ায় জানান। এমনকী এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষকে চিঠিও লেখেন অভিযোগ জানিয়ে।


ঘটনাটি ঘটে গত বছরের ২৬ নভেম্বর। ওই বৃদ্ধা জানান, বিমানে এমন ঘটনা ঘটার পর তিনি বিমান সেবিকাকে বিষয়টা সম্পর্কে অবগত করেন। সেই সময় বিমান সেবিকা তাঁকে নতুন জামা, জুতো দেন ঠিকই কিন্তু অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে কোনও ব্যবস্থা গ্রহণ করা হয় না।

ওই বৃদ্ধা তাঁর লেখা চিঠিতে এও উল্লেখ করেন যে, পরে তাঁকে নিজের সিটে ফিরে যেতে বলা হয়। কিন্তু ভিজে জায়গায় তিনি বসতে রাজি না হওয়ায় বিমানকর্মীদের সিট দেওয়া হয় তাঁকে। কিন্তু বিমানের একাধিক কেবিন সিট ফাঁকা থাকা সত্ত্বেও তাঁকে তা দেওয়া হয়নি বলে অভিযোগ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Social Media Viral, #Social Media, #air india, #Passengers, #Urinate

আরো দেখুন