দেশ বিভাগে ফিরে যান

বিহার থেকে পাথর ছোঁড়া হয়েছিল ‘বন্দে ভারতে’! আবার ব্যাকফুটে বঙ্গ BJP

January 5, 2023 | < 1 min read

মঙ্গলবার ‘বন্দে ভারত’ এক্সপ্রেসে (Vande Bharat Express) পাথর ছোঁড়ার ঘটনায় যখন বাংলার রাজনীতি জেরবার, তখন রেল কর্তৃপক্ষ সিসিটিভি ফুটেজ প্রকাশ করে জানাল ঘটনাটি ঘটেছে বিহারে। বিজেপি (BJP) নেতারা যারা এই ইস্যুতে রাজ্যের তৃণমূল সরকারকে কাঠগড়ায় তুলেছিল, এবং সাথে সাথে দাবি তুলেছিল যে বাংলা ভাল কিছু পাবার যোগ্য না, তাঁরা এবার কী ভাবে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করবেন, সেটাই দেখার।

পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী এই সিসিটিভি ফুটেজ প্রকাশেএনেছে সংবাদমাধ্যমের সামনে। রেলের তরফে বিবৃতিও প্রকাশ করা হয়েছে যেখানে কর্তৃপক্ষ দাবি করেছে যে হামলাকারীদের চিহ্নিত করেছে আরপিএফ ও জিআরপি । বিহার প্রশাসনকে রেল কর্তৃপক্ষ আর্জি জানিয়েছে অবিলম্বে চিহ্নিত হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য।

সিসিটিভি ফুটেজ বলছে নিউ জলপাইগুড়িগামী আপ ‘বন্দে ভারতে’ পাথর ছোঁড়া হয় বেলা ১২টা বেজে ৫৫ মিনিট নাগাদ। এই সময় ট্রেনটি বিহারের ওপর দিয়ে যাচ্ছিল। দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গে যেতে গেলে বিহারের একিট অঞ্চল দিয়ে যেতে হয়, কারণ রেললাইনে সেরকমভাবেই পাতা হয়েছে।

স্বভাবতই, এই সত্য প্রকাশ পাওয়ায় আবার ব্যাকফুটে বঙ্গ বিজেপি। মঙ্গল এবং বুধবার রাজ্য বিজেপির প্রায় সব নেতারাই এই ইস্যুতে রাজ্য সরকার এবং তৃণমূল কংগ্রেসকে কাঠগড়ায় তুলেছিল।

বিহারের ঘটনা প্রকাশ্যে আসতেই বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি তথা বাংলার প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বললেন, ‘বিহারে এমন ঘটনা ঘটেছে তা জানব কী করে?’

বন্দে ভারত প্রসঙ্গে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, পাথর ছোঁড়ার ঘটনাটি ঘটেছে বিহারে। বাংলাকে বদনাম করার চেষ্টা হচ্ছে। ভুয়ো খবরের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Bihar, #Vande Bharat Express, #Vande Bharat, #stone pelting

আরো দেখুন