দেশ বিভাগে ফিরে যান

অবশেষে বেঙ্গালুরুতে গ্রেপ্তার বিমানে বৃদ্ধার ওপর প্রস্রাবকারী শঙ্কর

January 7, 2023 | 2 min read

শঙ্কর মিশ্র, যিনি নভেম্বরে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে মাতাল অবস্থায় একজন বয়স্ক মহিলার উপর প্রস্রাব করেছিলেন, তাঁকে শুক্রবার গভীর রাতে দিল্লি পুলিশ বেঙ্গালুরু থেকে গ্রেপ্তার করেছে এবং তাঁকে দিল্লিতে নিয়ে আসা হয়েছে, জানাচ্ছে সূত্র।

তিনি পলাতক ছিলেন, এবং তাকে খুঁজে বের করার জন্য একটি লুকআউট নোটিশ বা বিমানবন্দর সতর্কতা জারি করা হয়েছিল।

তার অবস্থান সম্পর্কে কিছু ‘কংক্রিট’ লিড পাওয়ার পরে দিল্লি পুলিশ শঙ্কর মিশ্রকে ধরতে কর্ণাটকের বেঙ্গালুরুতে একটি দল পাঠিয়েছিল।

শীর্ষ পুলিশ সূত্র জানিয়েছে শঙ্কর যদিও তার ফোন বন্ধ করে দিয়েছিল, সে তার বন্ধুদের সাথে যোগাযোগ করার জন্য তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলি ব্যবহার করছিল, যা পুলিশকে সুযোগ দেয় তার লোকেশন জানতে। ৩৪ বছর বয়সী মিশ্র, অন্তত এক জায়গায়, তার ক্রেডিট/ডেবিট কার্ডও ব্যবহার করেছিলেন, সূত্র জানিয়েছে।

২৬ নভেম্বর নিউইয়র্ক-দিল্লি এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে, শঙ্কর মিশ্র তার প্যান্ট খুলে বিজনেস ক্লাসের একজন বয়স্ক মহিলার গায়ে প্রস্রাব করেন বলে অভিযোগ। পরে তিনি মহিলাকে অনুরোধ করেন যে তাকে পুলিশে রিপোর্ট না করার জন্য, এটি তার স্ত্রী এবং সন্তানের উপর প্রভাব ফেলবে বলে।

এয়ার ইন্ডিয়া শুধুমাত্র এই সপ্তাহেই একটি পুলিশে অভিযোগ দায়ের করেছে এবং বলেছে যে “আর কোন উত্তেজনা বা সংঘর্ষের ঘটনা” ছিল না এবং “মহিলা যাত্রীর ইচ্ছাকে সম্মান করে, ক্রু অবতরণের সময় আইন প্রয়োগকারীকে ডাকে নি৷ এটিকে মিশ্রকে ৩০ দিনের এয়ারপোর্ট ব্যবহার করা থেকে নিষিদ্ধ করেছিল৷ সোশ্যাল মিডিয়া এই নিয়ে উত্তাল হয়ে ওঠে এবং দাবি ওঠে যে এই শাস্তি যথেষ্ট নয়।

অভিযোগকারী ক্রুকে বলেছিলেন যে তিনি মিশ্রের মুখ দেখতে চান না এবং যখন মিশ্রকে তার সামনে আনা হয় তখন সে “স্তম্ভিত” হয়ে গিয়েছিলেন এবং “কাঁদতে শুরু করে এবং প্রচুরবার ক্ষমা চায়”। অভিযোগ অনুসারে, যা এফআইআরের অংশ, অভিযোগকারী মহিলা ক্রুকে “গভীরভাবে অ-পেশাদার” বলে অভিযুক্ত করেছে এবং বলেছে যে তারা “খুব সংবেদনশীল এবং আঘাতমূলক পরিস্থিতি” পরিচালনায় সক্রিয় ছিল না।

শঙ্কর মিশ্রের আইনজীবীরা দাবি করেছেন যে তিনি অভিযোগ দায়েরকারী মহিলার সাথে বার্তা বিনিময় করেছিলেন, এমনকি তাকে ক্ষতিপূরণ হিসাবে১৫,০০০ টাকা প্রদান করেছিলেন এবং তার জিনিসপত্র পরিষ্কার করেছিলেন। মহিলার মেয়ে এক মাস পরে টাকা ফেরত দিয়েছিল, বলেছিল যে তারা তা গ্রহণ করতে পারছে না।

মিশ্রের নিয়োগকর্তা আমেরিকান আর্থিক পরিষেবা সংস্থা ওয়েলস ফার্গোও তাকে বরখাস্ত করেছে, অভিযোগগুলি “গভীর বিরক্তিকর” বলে জানিয়েছে। তিনি বহুজাতিক ফার্মের ইন্ডিয়া চ্যাপ্টারের ভাইস-প্রেসিডেন্ট হিসেবে কাজ করেছেন, যার সদর দপ্তর ক্যালিফোর্নিয়ায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Urinate, #Shankar Mishra, #air india, #Old lady, #Bangalore, #arrest

আরো দেখুন