বিনোদন বিভাগে ফিরে যান

বড় ধামাকা! ফের এক ‘নটী বিনোদিনী’ পেতে চলেছে টলি পাড়া

March 4, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বঙ্গ সংস্কৃতির আকাশে আজও উজ্জ্বল নক্ষত্র নটী বিনোদিনী। তিনি আজও অপরাজিতা। ‘চৈতন্যলীলা’-তে বিনোদিনীর অভিনয় দেখে মুগ্ধ হয়েছিলেন স্বয়ং ঠাকুর রামকৃষ্ণ। ১৪৮ বছর আগের বাংলার রঙ্গমঞ্চের সেই কিংবদন্তী চরিত্রটি আজও বড় পর্দায় বারে বারে ফিরে আসছে। সেই নস্ট্যালজিয়া কে সামনে রেখে পরিচালক রামকমল মুখোপাধ্যায় তাঁর ছবিতে নটী বিনোদিনী রূপে অভিনেত্রী রুক্মিণী মৈত্রকে এনেছিলেন।

এবার আরও এক নটী বিনোদিনী পেতে চলেছে টলি পাড়া। ‘লহ গৌরাঙ্গের নাম রে’ ছবিতে বিনোদিনী রূপে আত্মপ্রকাশ করতে চলেছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার। ছবিতে গিরিশচন্দ্র ঘোষের ভূমিকায় দেখা যাবে ব্রাত্য বসুকে। এই ছবির প্রযোজক রানা সরকার সোশ্যাল মিডিয়ায় প্রথম ধামাকা দেন। সেখানে তিনি লেখেন “কিছু প্রশ্ন ওঠার আগেই উত্তর রাখা থাকলো… ‘লহ গৌরাঙ্গের নাম রে’ ছবিতে- গিরিশ ঘোষের চরিত্রে ব্রাত্য বসু, নটী বিনোদিনী’র চরিত্রে প্রিয়াঙ্কা সরকার।”

সোশ্যাল মিডিয়ায় তিনি আরও লেখেন, “নটি বিনোদিনীর চরিত্রে প্রিয়াঙ্কা সরকার…না, নটি বিনোদিনী নিয়ে আরেকটা সিনেমা নয়, সৃজিত মুখার্জির ঘোষিত সিনেমা ‘লহ গৌরাঙ্গের নাম রে’-র একটি গুরুত্বপূর্ন অংশ গিরিশ ঘোষ ও বিনোদিনী দাসীর গল্প, কিভাবে শ্রীচৈতন্য প্রভাবিত করেছিল এদের দুজনকে সেই গল্প, বিশদে এখনই বলা যাবে না।…প্রসঙ্গত উল্লেখ্য ‘লহ গৌরাঙ্গের নাম রে’ সিনেমাটির চিত্রনাট্য সৃজিত মুখার্জির লেখা কিন্তু সৃজিত ছবিটি পরিচালনা করছে না, কে পরিচালনা করবে সেখানেও চমক আছে অপেক্ষা করুন জানানো হবে। আপাতত প্রিয়াঙ্কার লুক প্রকাশ করছি যাতে অনেক নটি বিনোদিনীর মধ্যে আমাদের কাস্টিং হারিয়ে না যায়।”

‘লহ গৌরাঙ্গের নাম রে’ছবিতে চৈতন্য মহাপ্রভুর ভূমিকায় কে? তা এখনও জানা যায় নি। তবে ইতিমধ্যেই বিনোদিনীর বর্ণময় লুকে অভিনেত্রী প্রিয়াঙ্কাকে দেখে মুগ্ধ নেট নাগরিকরা। আসলে এই চরিত্রে প্রিয়াঙ্কা এতটাই মানানসই তা বোধয় কল্পনার অতীত ছিল নেটিজেনদের কাছে।

এই ছবির চরিত্র পরিকল্পনা করেছেন সাবর্ণী দাস, মেকআপের দায়িত্বে সোমনাথ কুণ্ডু। আগামী জুন মাসে পুরীর রথযাত্রা দিয়ে ছবিটি শুরু হওয়ার কথা। তবে মুক্তির তারিখ জানা না গেলেও ছবিটি নিয়ে গভীর আগ্রহ সৃষ্টি হয়েছে সিনেমা প্রেমীদের মধ্যে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rana Sarkar, #Priyanka Sarkar, #Noti Binodini

আরো দেখুন