রাজ্য বিভাগে ফিরে যান

বাংলার মুকুটে নয়া পালক, জাতীয়স্তরে স্বীকৃতি পেল রাজ্যের ৪ ই-গভর্ন্যান্স পরিষেবা

March 29, 2023 | < 1 min read

বাংলা সহায়তা কেন্দ্র, ছবি সৌজন্যে- DM ALIPURDUAR/টুইটার

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাংলার মুকুটে নয়া পালক। সর্বভারতীয়স্তরে বাংলার ৪টি পরিষেবা পুরস্কার পেল। বাংলার ই-গভর্ন্যান্স পরিষেবা ভূষিত হয়েছে পুরস্কারে। গতকাল বাংলার মুখ্যমন্ত্রী নিজে টুইট করে সে’কথা জানিয়েছেন। সংশ্লিষ্ট পরিষেবাগুলির সঙ্গে যুক্ত কর্মীদের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, ই-গভর্ন্যান্স অর্থাৎ অভিযোগ পেয়ে সমাধানের পরিষেবা রাজ্যের মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে চালু করা হয়। এই পরিষেবায় বহু মানুষ উপকৃত হয়েছেন। সেই ই-গভর্ন্যান্স পরিষেবার জন্যই বাংলা এক্সেলেন্স পুরস্কার পেল। আরও তিন ই-গভর্ন্যান্স পরিষেবা সর্বভারতীয় পুরস্কার জিতেছে। সেগুলি হল মাইনর মিনারেল সাপ্লাই চেন ম্যানেজমেন্ট সিস্টেম, খাদ্যসাথী অনলাইন পরিষেবা এবং ইন্ট্রিগ্রেটেড কোভিড ম্যানেজমেন্ট সিস্টেম। কম্পিউটার সোসাইটি অফ ইন্ডিয়া এই পরিষেবাগুলির জন্য বাংলাকে পুরস্কৃত করেছে।

করোনা মোকাবিলায় বাংলার পদক্ষেপগুলো, জাতীয় স্তরে প্রশংসিত হয়েছে। মাইনর মিনারেল সাপ্লাই চেন ম্যানেজমেন্টের মাধ্যমে পানীয় জল পৌঁছেছে। খাদ্যসাথী অনলাইন হওয়ায় বহু মানুষ উপকৃত হয়েছে। খাদ্য সুরক্ষা সুনিশ্চিত হয়েছে। উল্লেখ্য, এর আগে উৎকর্ষ বাংলা, সবুজ সাথী, লক্ষ্মীর ভাণ্ডারের মতো বাংলার একাধিক প্রকল্প সর্বভারতীয়স্তরে স্বীকৃতি পেয়েছে। পেয়েছে আন্তর্জাতিক সম্মানও। এবার বাংলার চার ই-গভর্ন্যান্স পরিষেবা জাতীয়স্তরে সম্মানিত হল।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #CM Mamata Banerjee, #e-Governance

আরো দেখুন