রাজ্য বিভাগে ফিরে যান

সপ্তাহান্তে ফের ভিজবে বাংলা, কোন কোন জেলায় বৃষ্টির সম্ভাবনা?

March 29, 2023 | < 1 min read

রাজ্যের আবহাওয়া, ছবি সৌজন্যে- shutterstock

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সকাল থেকেই অস্বস্তিকর গরমে নাজেহাল অবস্থা। এই অবস্থায় স্বস্তির বার্তা দিতে রাজ্যের আকাশে মেঘের আনাগোনা। চলতি সপ্তাহে শুক্র ও শনিবার ফের রাজ্য জুড়ে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

এদিন কলকাতার আকাশ অংশত মেঘলা থাকবে। দুপুর কিংবা বিকেলের দিকে কিছু জায়গায় বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুত-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘন্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও হাওড়ায় বিক্ষিপ্ত ঝড়ের সাথে হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা-সহ দু‘একটি জায়গায় দুপুর থেকে বিকেলের দিকে ঝড়বৃষ্টিহতে পারে। বাকি জেলাগুলিতে আবহাওয়া মোটামুটি শুকনো থাকবে। শুক্রবার, ৩১ মার্চ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

আজ, বুধবার উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। বাকি তিন জেলার আবহাওয়া শুকনো থাকবে। ৩০ ও ৩১ মার্চ, বৃহস্পতি ও শুক্রবার উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টিহতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Weather forecast, #Weather Update, #West Bengal Weather updates, #West Bengal, #Kolkata

আরো দেখুন