দেশ বিভাগে ফিরে যান

ফের ভয় ধরাচ্ছে করোনা, রাজ্যগুলির সঙ্গে জরুরী বৈঠক কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

April 7, 2023 | < 1 min read

নতুন করে ভয় ধরাতে শুরু করেছে করোনা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: নতুন করে ভয় ধরাতে শুরু করেছে করোনা। এই পরিস্থিতিতে সমস্ত রাজ্যের সঙ্গে ভারচুয়ালি উচ্চ পর্যায়ের বৈঠকে বসেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য।


আগেই ঠিক হয়েছিল, করোনা পরিস্থিতির কথা মাথা রেখে আগামী ১০ ও ১১ এপ্রিল সব রাজ্যের প্রতিটি হাসপাতালে মক ড্রিল হবে। পাশাপাশি কীভাবে প্রস্তুতি নেওয়া হচ্ছে, তা খতিয়ে দেখতে ৮ ও ৯ এপ্রিল স্বাস্থ্যমন্ত্রীদের হাসপাতালগুলিতে যাওয়ার আরজিও জানিয়েছেন মাণ্ডব্য। এছাড়াও এমার্জেন্সি হটস্পট চিহ্নিত করা, টেস্টিংয়ে জোর দেওয়া থেকে সমস্ত হাসপাতালকে তৈরি থাকার নির্দেশ দেওয়া হয়েছে।


দেশে কোভিডের গ্রাফ ঊর্ধ্বমুখী। গত কয়েক দিন ধরেই করোনা সংক্রমণের হার ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। তবে মৃত্যুর হার ততটা বৃদ্ধি পায়নি। বৃহস্পতিবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৫,৩৩৫। শুক্রবার তা ১৩ শতাংশ বেড়ে হয়েছে ৬,০৫০।


বিশেষ কয়েকটি ক্ষেত্র ছাড়া কোভিড রোগীদের হাসপাতালে ভর্তি করার প্রয়োজন হচ্ছে না। যদিও গত ২৪ ঘণ্টায় দেশে ১৪ জন ব্যক্তি কোভিড আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। এখন পর্যন্ত দেশে কোভিডে মৃত্যুর সংখ্যা হল ৫,৩০,৯৪৩। গত ২৪ ঘণ্টায় কোভিডে তিন জনের মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। দু’জন করে মারা গিয়েছেন কর্নাটক এবং রাজস্থানে। এক জন করে মারা গিয়েছেন দিল্লি, হরিয়ানা, গুজরাত, হিমাচল প্রদেশ, জম্মু ও কাশ্মীর এবং পঞ্জাবে। রাজ্যভিত্তিক পরিসংখ্যানে কোভিড সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। শেষ ২৪ ঘণ্টায় সেখানে ৮০৩ জন আক্রান্ত হয়েছেন। দ্বিতীয় স্থানে দিল্লি। সেখানে এক দিনে ২১৬ জন আক্রান্ত হয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid19, #Covid in India, #Corona Virus

আরো দেখুন