রাজ্য বিভাগে ফিরে যান

অমিত শাহের ৩৫-এর টার্গেট শুনেই দিশেহারা বঙ্গ BJP? শঙ্কা অন্দরেই?

April 18, 2023 | < 1 min read

অমিত শাহের ৩৫-এর টার্গেট শুনেই দিশেহারা বঙ্গ BJP। ছবি সৌজন্যেঃ বিজেপি ওয়েস্ট বেঙ্গল ফেসবুক পেজ

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ডবল সেঞ্চুরির ডাক দিয়ে ৭৭-এ থেমে ছিল বিজেপি। সামনেই লোকসভা, সেই উপলক্ষ্যে গত জানুয়ারিতে বাংলা থেয়ে ২৫টি আসন জয়ের টার্গেট স্থির করেছিল গেরুয়া শিবির। কিন্তু তিন মাসের মধ্যেই রাজ্যে বিজেপির লোকসভা আসন জয়ের লক্ষ্যমাত্রা ১০টি বাড়িয়ে ৩৫ বেঁধে দিলেন শাহ। অপর দিকে, বাংলায় বিজেপি দুর্বল আসন হিসেবে ২৪টি লোকসভা কেন্দ্রকে চিহ্নিত করেছে। শাহী ফরমান পূরণ হবে কীভাবে? অঙ্ক মেলাতে হিমশিম খাচ্ছে রাজ্য বিজেপি। দিল্লির নেতারা রাজ্যের নেতাদের সঙ্গে এই টার্গেট নিয়ে বৈঠকে বসবেন বলেও জানা গিয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারিতে দিল্লিতে বিজেপির জাতীয় পদাধিকারীদের বৈঠক হয়েছিল। বৈঠক শেষে বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার দাবি করেছিলেন, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপি নাকি কমবেশি ২৫টি আসন পাবে। বঙ্গ বিজেপিকে তেমনই টার্গেট বেঁধে দিয়েছিল দিল্লির নেতৃত্ব। কিন্তু গত ১৪ এপ্রিল বাংলায় এসে লোকসভা নির্বাচনে বঙ্গ বিজেপির জন্য ৩৫টি আসনের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। চরম বিপাকে পড়েছে রাজ্য বিজেপি। বিজেপির অন্দরে খবর নেতারা নাকি কার্যত দিশেহারা, নয়া টার্গেট শুনে।

২৫ বৈশাখ আবারও বাংলায় আসার কথা রয়েছে অমিত শাহর। টার্গেট পূরণে রাজ্য বিজেপি কী কী করবে, সে সময় তার খবর নিতে পারেন অমিত শাহ। কিন্তু রাজ্যে সংগঠনের অবস্থা বেহাল। এদিকে, আসন্ন পঞ্চায়েত নির্বাচনে সব আসনে প্রার্থী দেওয়া নিয়েই সংশয়ে রয়েছে রাজ্য বিজেপি। ফলে দলের অন্দরেই প্রশ্ন উঠছে, ৩৫ আসনের শাহী টার্গেট অলীক কল্পনা বই আর কিছুই নয়?

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #west bengal BJP, #Dr Sukanta Majumdar, #Loksabha 2024, #Amit shah

আরো দেখুন