বিনোদন বিভাগে ফিরে যান

আসল নামে নয়, বদলে ফেলা নামেই খ্যাতি পেয়েছেন এই ৯ টলি তারকা

May 6, 2023 | 3 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আমরা প্রায়ই ভাবতাম ‘নামে কী আছে’! সাধারণ জীবনের সাথে নামের কী সত্যিই কোনও সম্পর্ক আছে? একজন সাধারণ মানুষের জন্য না হলেও, সেলেবদের কাছে আক্ষরিক অর্থে নামটাই সবকিছু। গ্ল্যামার দুনিয়ায় অনেকে আছেন যাঁরা নিজেদের আকর্ষণীয় করে তোলার জন্য বা সফলতা পাওয়ার জন্য নিজেদের নাম পরিবর্তন করেছেন। টলিউডেও কিছু অভিনেতা-অভিনেত্রী রয়েছে যাঁরা তাঁদের প্রকৃত নাম বদলে অন্য নাম নিয়েছেন।

চিনে নিন দর্শকদের কাছে সুপরিচিত কিছু নাম পরিবর্তনকারী তারকাদের

টোটা রায়চৌধুরী ,ছবি সৌজন্যে- Instagram/totaroychoudhury

১ টোটা রায়চৌধুরী

বাংলা সিনেমা থেকে সিরিয়াল, টলি দুনিয়ায় অত্যন্ত পরিচিত মুখ টোটা রায়চৌধুরী। তিনি একাধারে অভিনেতা ,নৃত্যশিল্পী এবং মার্শাল আর্ট শিল্পী। বাংলা ছাড়াও তিনি হিন্দি সিনেমাতে যথেস্ট সাবলীল। তাঁর প্রকৃত নাম পুষ্পরাগ রায়চৌধুরি।

যীশু সেনগুপ্ত , ছবি সৌজন্যে ফেসবুক/ যীশু

২ যীশু সেনগুপ্ত

একজন জনপ্রিয় বাংলা চলচ্চিত্র অভিনেতা যীশু সেনগুপ্ত। ফিল্ম ইন্ডাস্ট্রিতে নামার আগেই তিনি নাম পরিবর্তন করেন। শুরুর দিকে তিনি সিরিয়ালের কেরিয়ারে সেভাবে জমাতে পারেননি। কিন্তু এখন ওয়েব সিরিজ, বলিউড থেকে টলিউড দাপিয়ে বেড়াচ্ছেন। যীশু নামে অধিক পরিচিত হলেও, তাঁর আসল নাম বিশ্বরূপ সেনগুপ্ত।

বনি, ছবি সৌজন্যে Instagram@bonysengupta

৩ বনি সেনগুপ্ত

বনি সেনগুপ্ত, টলিউড ইন্ডাস্ট্রিতে বর্তমানে একজন অন্যতম জনপ্রিয় অভিনেতা। বনি সেনগুপ্তর পিতৃপ্রদত্ত নাম অনুপ্রিয় সেনগুপ্ত। কিন্তু অনুপ্রিয় নামটাই বর্তামানে হারিয়ে গিয়েছে।

কোয়েল মল্লিক, ছবি সৌজন্যে Koel Mallick/facebook Page

৪ কোয়েল মল্লিক

বাংলা চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী হলেন কোয়েল মল্লিক। কিন্তু কোয়েল নামটি তাঁর আসল নাম নয়। এটা তার টলি ইন্ডাস্ট্রি থেকে পাওয়া নাম। কোয়েল মল্লিকের আসল নাম রুক্মিণী মল্লিক।

জিৎ, ছবি সৌজন্যে জিৎ/facebook Page

৫ জিৎ

টলিউডের এক নম্বর সুপারস্টারদের মধ্যে অন্যতম জিৎ। তিনি ২০০২ সালে তার অভিনীত প্রথম চলচ্চিত্র সাথী-তে তার ভূমিকার জন্য বি.এফ.জে.এ সবচেয়ে সম্ভাবনাময় অভিনেতার পুরস্কার পান। তাঁর আসল নাম ছিল জিতেন্দ্র মদনানি।

ওম সাহানি, ছবি সৌজন্যে ওম সাহানি/facebook Page

৬ ওম সাহানি

ভারতীয় চলচ্চিত্র ও টেলিভিশন অভিনেতা ওম। তাঁর কেরিয়ার শুরু হয় মডেলিং দিয়ে। যিনি অভিনয়ের সঙ্গে একজন দক্ষ চিত্রশিল্পীও। ২০১৩তে মুক্তিপ্রাপ্ত অর্জুন-কালিম্পংয়ে সীতাহরণ ছবিতে তাঁর চলচ্চিত্রের অভিষেক হয়। তাঁর পুরো নাম ওমপ্রকাশ সাহানি।

দেব, ছবি সৌজন্যে-TOI

৭ দেব

অভিনয়ের পাশাপাশি যিনি রাজনীতিতেও সমান সফল, তিনি হলেন দেব। তাঁর আসল নাম দীপক অধিকারী।

চিরঞ্জিৎ, ছবি সৌজন্যে-tellychakkar

৮ চিরঞ্জিৎ

‘বৌ হারালে বৌ পাওয়া যায়রে পাগলা’ মনে পড়ে কি সেই সুপারহিট ডায়লগ! হ্যাঁ, সেই অভিনেতা, পরিচালক চিরঞ্জিতের কথাই বলছিলাম। কেরিয়ারের শুরুর দিকে তিনি ছিলেন একজন সংবাদ পাঠক। পরে তিনি অভিনয় জগতে এসেছেন। তাঁর আসল নাম দীপক চক্রবর্তী।

ভানু বন্দ্যোপাধ্যায়, ছবি সৌজন্যে-bhmpic

৯ ভানু বন্দ্যোপাধ্যায়

বাংলার হাস্যকৌতুক অভিনয়ের জন্য খ্যাত, লেজেন্ডারি টলি অভিনেতা ভানু বন্দ্যোপাধ্যায়। ৬০-৭০ এর দশকে বিভিন্ন কমেডি ছবিতে যিনি কাঁপিয়ে অভিনয় করেছেন। তাঁর অভিনয়ে অভিভূত হয়ে একসময় দর্শকরা হাসিতে লুটোপুটি খেত। কিন্তু তাঁর আসল নামটাই কেউ জানত না। ভানুর আসল নাম সাম্যময় বন্দ্যোপাধ্যায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tollywood, #Tollywood Stars, #Names

আরো দেখুন