রাজ্য বিভাগে ফিরে যান

মাধ্যমিকের ফলাফলে জেলার জয়জয়াকার, মেধাতালিকার প্রথম দশে ১১৮ জন

May 19, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রকাশিত হল মাধ্যমিকের ফলাফল। মেধা তালিকায় জেলার জয়জয়াকার। প্রথম দশে জায়গা পেলেন ১১৮ জন পড়ুয়া। জেলাওয়াড়ি পাশের হারে প্রথম পূর্ব মেদিনীপুর, দ্বিতীয়তে কালিম্পং, তৃতীয় স্থানে কলকাতা। পূর্ব মেদিনীপুরে এবারের পাশের হার ৯৬.৮১ শতাংশ। গোটা রাজ্যে সার্বিক পাশের হার ৮৬.১৫ শতাংশ। মেধাতালিকার প্রথম দশে নেই কলকাতা। মালদহ থেকে সবচেয়ে বেশি পড়ুয়া মেধা তালিকায় স্থান পেয়েছে।

পরীক্ষার ৭৬ দিনের মাথায় এবার মাধ্যমিকের ফলপ্রকাশ হয়েছে। মোট পরীক্ষা দিয়েছিলেন ৬ লক্ষ ৯৮ হাজার ৬২৮ জন পড়ুয়া। পাশ করেছেন ৫,৬৫,৪২৮ জন। প্রায় এক লক্ষের বেশি পড়ুয়া অকৃতকার্য হয়েছেন। পুরুষ পরীক্ষার্থীর তুলনায় মহিলা পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২২ শতাংশ বেশি। বেলা ১২টা থেকে মধ্যশিক্ষা পর্ষদের ওয়েবসাইটে ফলাফল জানা যাচ্ছে। এবারই প্রথম প্রতিটি মার্কশিটে কিউআর কোড দেওয়া থাকছে।

প্রথম বিভাগে পাশ করেছে ১৩.৬৭ শতাংশ ছাত্র-ছাত্রী। প্রথম হয়েছে কাটোয়া দুর্গাদাসী চৌধুরানি গার্লস হাইস্কুলের দেবদত্তা মাঝি। তার প্রাপ্ত নম্বর ৬৯৭। দ্বিতীয় স্থানে বর্ধমান মিউনিসিপ্যাল হাই স্কুলের ছাত্র শুভম পাল ও মালদহ রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ স্কুলের রিফাত হাসান সরকার। তাদের প্রাপ্ত নম্বর ৬৯১। তৃতীয় স্থানে রয়েছে ৬ জন, তাদের মধ্যে রয়েছে সৌম্যজিৎ মল্লিক, অর্ক মণ্ডল, সারভার ইমতিয়াজ। চতুর্থ স্থানে রয়েছে চার জন, সমাদৃতা সেন, অনীশ বাড়ুই পালের নাম জানা গিয়েছে। পঞ্চমস্থানে রয়েছেন শুভজিৎ দে এবং অরিজিৎ মণ্ডল।

পর্ষদ তরফে জানা গিয়েছে, এবার মেধাতালিকার প্রথম স্থানে ১ জন, দ্বিতীয় স্থানে ২ জন, তৃতীয় স্থানে ৬ জন, চতুর্থ স্থানে ৪ জন, পঞ্চম স্থানে ৯ জন, ষষ্ঠ স্থানে ১১ জন, সপ্তম স্থানে ১৯ জন, অষ্টম স্থানে ১৫ জন, নবম স্থানে ১৭ জন এবং দশম স্থানে ৩৪ জন রয়েছে।

মেধাতালিকায় পূর্ব বর্ধমান থেকে ১৭ জন, মালদা থেকে ১১ জন, বাঁকুড়া থেকে ১৪ জন, পূর্ব মেদিনীপুর থেকে ১১ জন, দক্ষিণ ২৪ পরগনা থেকে ১৩ জন, উত্তর ২৪ পরগনা থেকে ৯ জন, পশ্চিম মেদিনীপুর থেকে ৯ জন, পুরুলিয়া থেকে ৬ জন, হুগলি থেকে ৫ জন, হাওড়া থেকে ৪ জন, কোচবিহার থেকে ৩ জন, বীরভূম থেকে ২ জন, দক্ষিণ দিনাজপুর থেকে ১ জন, জলপাইগুড়ি থেকে ১ জন, নদিয়া থেকে ১ জন স্থান পেয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #madhyamik results

আরো দেখুন