কলকাতা বিভাগে ফিরে যান

কলকাতা থেকে চলবে ‘ভারত গৌরব’ ট্রেনের, জেনে নিন রুট-ভাড়া সহ বিস্তারিত

June 7, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: জল্পনার মাঝেই বড়সড় ঘোষণা IRCTC-র। এবার কলকাতা থেকে চলবে এক জোড়া ভারত গৌরব স্পেশাল ট্যুরিস্ট ট্রেন। আইআরসিটিসির পূর্বাঞ্চলীয় শাখার তরফে জানানো হয়েছে, কলকাতা-বৈষ্ণোদেবী এবং কলকাতা-গোয়া রুটে ঐতিহাসিক ও ধর্মীয় স্থানে ঘুরবে এই বিশেষ ট্রেন।

জানা গেছে, আগামী ২৫ জুন কলকাতা থেকে বৈষ্ণোদেবীর উদ্দেশে রওনা দেবে এই বিশেষ ট্রেন। যাত্রীরা যেসমস্ত স্টেশন থেকে উঠতে ও নামতে পারবেন সেগুলি হল কলকাতা স্টেশন, খড়্গপুর জংশন, মুরি, রাঁচি, বোকারো, স্টিল সিটি, চন্দ্রপুরা, গোমহ জংশন, হাজারিবাগ রোড, কদেরমা, গয়া, শাসারাম, দীনদয়াল উপাধ্যায় জংশন, জম্মু তাওয়াই ইত্যাদি।

৮ দিন এবং ৭ রাতের এই ট্যুর প্যাকেজে ইকনমিক ক্লাসে মাথাপিছু ভাড়া পড়বে ১৩ হাজার ৬৮০ টাকা, স্ট্যান্ডার্ড ক্লাসে ২১ হাজার ৮৯০ টাকা এবং কমফর্ট ক্লাসে ২৩ হাজার ৯৯০ টাকা।

আগামী ১৩ আগস্ট কলকাতা থেকে গোয়ার দিকে রওনা দেবে দ্বিতীয় ভারত গৌবর ট্রেন। ১০ রাত ও ১১দিনের এই ট্যুর প্যাকেজে ঘোরা যাবে সিরিডি, অজন্তা-ইলোরার মতো দর্শনীয় স্থান।

ইকনমিক ক্লাসে মাথাপিছু খরচ ২১ হাজার ৫০ টাকা, স্ট্যান্ডার্ড ক্লাসে ৩১ হাজার ৪৫০ টাকা এবং কমফোর্ট ক্লাসে ৩৪ হাজার ৫০০ টাকা পড়বে।যাত্রীরা যেসমস্ত স্টেশন থেকে উঠতে ও নামতে পারবেন সেগুলি হল কলকাতা, ব্যান্ডেল জং, বর্ধমান, দুর্গাপুর, আসানসোল, ধানবাদ, চন্দ্রপুরা, বোকারো স্টিল সিটি, মুরি, রাঁচি, রাউরকেল্লা, বিলাসপুর, রায়পুর, নাগপুর ইত্যাদি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #IRCTC, #Bharat Gaurav Spl Train

আরো দেখুন