খেলা বিভাগে ফিরে যান

WTC Final 2023 টসে জিতে প্রথমে বল করছে ভারত

June 7, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: টেস্ট বিশ্বকাপের ফাইনালে রোহিত শর্মা টসে জিতে প্রথমে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্ত নিলেন। ওভালের সবুজ পিচ ও আকাশে মেঘ দেখে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ওভালের মাঠে প্রথমে ব্যাটিং করছে অস্ট্রেলিয়া।

প্রথম একাদশে ৪ পেসার নিয়ে মাঠে ভারতীয় শিবির। রবিচন্দ্রন অশ্বিনকে বাইরে রেখেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে নেমেছে ভারতীয় দল। উইকেটরক্ষক হিসাবেও ঈশান কিষানকে বাইরে রেখে কোনা ভরতকে দলে নেওয়া হয়েছে।

ভারতের দুই পেসার মহম্মদ শামি ও মহম্মদ সিরাজ শুরুটা ভাল করেছেন। শুরুতেই সাফল্য পেয়েছেন সিরাজ। তাঁর বাইরের দিকে সুইং হওয়া বল উসমান খোয়াজার ব্যাট ছুঁয়ে চলে যায় শ্রীকর ভরতের দস্তানায়। শূন্য রানে ফিরতে হয়েছে খোয়াজাকে।

দিনের শেষে হেডের শতরানে ভর করে অস্ট্রেলিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম দিনে তুলল ৩২৭ রান। ২২টি চার এবং একটি ছক্কা হাঁকান হেড (১৪৬ রানে অপরাজিত)। তাঁর উল্টো দিকে থাকা অপরাজিত স্টিভ স্মিথের রান দাঁড়ায় ৯৫।  ১৪টি চার মারেন তিনি। কোনও ভাবেই জুটি ভাঙতে পারল না ভারত।

প্রথম দিনের শেষে শামি দিয়েছেন ৭৭ রান, সিরাজ দিয়েছেন ৬৭ রান। একটি করে উইকেট নিয়েছেন তাঁরা। শার্দূল একটি নিয়ে দিয়েছেন ৭৫ রান। উমেশ ১৪ ওভার বল করে দিয়েছেন ৫৪ রান। একমাত্র স্পিনার রবীন্দ্র জাডেজা দিয়েছেন ৪৮ রান। 

একনজরে দেখে নিন দু’দলের প্রথম একাদশে রয়েছেন কারা-

ভারতের প্রথম একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, উমেশ যাদব, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়ার প্রথম একাদশ: ডেভিড ওয়ার্নার, উসমান খোয়াজা, মার্নাস লাবুশানে, স্টিভ স্মিথ, ট্রেভিস হেড, ক্যামেরুন গ্রিন, অ্যালেক্স কেরি, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, নাথান লিয়ন, স্কট বোল্যান্ড।

TwitterFacebookWhatsAppEmailShare

#India vs Australia, #WTC Final 2023

আরো দেখুন