দেশ বিভাগে ফিরে যান

বৃজভূষণের বিরুদ্ধে পকসো ধারা বাতিলের সুপারিশ শাহের পুলিশের চার্জশিটে

June 16, 2023 | < 1 min read

বৃজভূষণের বিরুদ্ধে পকসো ধারা বাতিলের সুপারিশ শাহের পুলিশের চার্জশিটে

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি তথা বিজেপি সাংসদ বৃজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে পকসো আইনের ধারা বাতিলের সুপারিশ করল অমিত শাহর পুলিশ। দিল্লি পুলিশের চার্জশিট আদালতে পেশ হতেই স্বস্তিতে অভিযুক্ত প্রভাবশালী বিজেপি নেতা। এক হাজার পাতার চার্জশিটে বৃজভূষণের বিরুদ্ধে ৩৫৪, ৩৫৪এ এবং ৩৪৫ ধারায় মামলা দায়ের করা হয়েছে। ৩৫৪ কেবলমাত্র জামিনঅযোগ্য ধারা। রাউস অ্যাভেনিউ কোর্টে ১০০০ পাতার চার্জশিট পেশ করে পুলিশ।

কুস্তিগিরদের আন্দোলনের প্রভাবে চাপের মুখে মোদী সরকার জানিয়েছিল ১৫ জুনের মধ্যে চার্জশিট পেশ করবে দিল্লি পুলিশ। গতকাল তাই করল শাহের পুলিশ কিন্তু নির্দিষ্ট কোনও প্রমাণ না মেলার কথা উল্লেখ করে অভিযুক্ত বিজেপি নেতার বিরুদ্ধে পকসো আইনে দায়ের মামলা প্রত্যাহারের সুপারিশ করেছে পুলিশ। তদন্তকারী দল ১৮০ জনকে জিজ্ঞাসাবাদ করেন। অভিযুক্তর আত্মীয়-পরিজন-সহকর্মী-পরিচারকদের বয়ান রেকর্ড করা হয়। পকসো থেকে বৃজভূষণকে অব্যাহতি দেওয়ার ঘটনায় তীব্র অসন্তোষ প্রকাশ করেছে বিরোধীরা। তাদের অভিযোগ, বৃজভূষণকে বাঁচাতে মোদী সরকার ঝাঁপিয়ে পড়েছে। তারই ফল এই চার্জশিট।

কংগ্রেসের দাবি, গোটা মন্ত্রিসভা বৃজভূষণকে বাঁচানোর জন্য মরিয়া চেষ্টা চালাচ্ছে, তা ন্যক্কারজনক। আলাদা করে ৫০০ পাতার চার্জশিট বানিয়ে বৃজভূষণকে যেভাবে ক্লিনচিট দেওয়া হল, তাতে তদন্তকে ধামাচাপা দেওয়া হল বলে অভিযোগ উঠছে। বিরোধীরা বলছেন, বিচার চাওয়া মেয়েটির পাশে না দাঁড়িয়ে অভিযুক্তকে আড়াল করতে আপ্রাণ চেষ্টা চালিয়েছে শাহের পুলিশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Amit shah, #Wrestlers, #brijbhishan sharan singh

আরো দেখুন