রাজ্য বিভাগে ফিরে যান

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি নিয়ে কি জানাল আবহাওয়া দপ্তর?

June 22, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সকাল থেকেই আকাশের মুখভার। দক্ষিণবঙ্গের আট জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতি ও শুক্রবারের মধ্যে দক্ষিণবঙ্গের সব জেলাতেই বর্ষা প্রবেশের পূর্বাভাস আগেই দিয়েছিল হাওয়া অফিস। বৃষ্টিতে পারদ বেশ খানিকটা নামলেও অস্বস্তিকর আহাওয়া এখনও অব্যাহত।

কলকাতা ও তার আশপাশের এলাকার অংশত মেঘলা থাকবে। কলকাতায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির সতর্কতা থাকছে। বাকি দক্ষিণবঙ্গের সব জেলাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে।

দক্ষিণবঙ্গের যে অংশে এখনও বর্ষা প্রবেশ করেনি সেখানে আগামী ২ থেকে ৩ দিনের মধ্যে প্রবেশ করতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদীয়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮৯ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতা সর্বনিম্ন ৬৬ শতাংশ।

অন্যদিকে, উত্তরবঙ্গের একাধিক জায়গায় যেন মেঘ ভাঙা বৃষ্টি। জারি করা হয়েছে প্রবল বর্ষণের লাল সতর্কতা। আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারে বৃষ্টির পরিমাণ বেশি রয়েছে। দার্জিলিং,কালিম্পং-এ ভূমিধসের সম্ভাবনা রয়েছে। ২৩ তারিখের পর থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Weather forecast, #Rain, #South Bengal, #Weather Update, #Weather Report, #West Bengal

আরো দেখুন