রাজ্য বিভাগে ফিরে যান

পাটনার মহাজোটের বৈঠককে পাত্তা নয়! পদ্ম-আঁতাত অধীরের? উত্তাল সমাজমাধ্যম

June 26, 2023 | 2 min read

পদ্ম-আঁতাত অধীরের? উত্তাল সমাজমাধ্যম

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পাটনার বৈঠক থেকে এক সঙ্গে লড়ার ডাক দিয়েছেন, মমতা, রাহুলসহ বিরোধী নেতারা। কিন্তু হাইকমান্ডের মতকে মোটেও পাত্তা দিচ্ছেন না প্রদেশ কংগ্রেসের সভাপতি অধীররঞ্জন চৌধুরী। এ রাজ্যে পঞ্চায়েত ভোটের ময়দানে দেখা যাচ্ছে, হাত আর পদ্ম মিলে মিশে একাকার।

পঞ্চায়েত নির্বাচন উপলক্ষ্যে কলকাতা প্রেস ক্লাবে রবিবার ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর। সেখানে পটনার ওই বৈঠককে ‘বিয়েবাড়ির নেমন্তন্ন’ বলেন অধীর। এর আগে বৈঠককে ‘লক্ষ্মীপুজোর নেমন্তন্ন’ বলেছিলেন অধীর। বৈঠকে তিনি মুখে বিজেপির বিরুদ্ধে সরব হলেও বাস্তবের মাটিতে অন্য ছবি দেখা যাচ্ছে। সোমবার তৃণমূল মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য নির্বাচনী প্রচারের ব্যানারের ছবি পোস্ট করেছেন। তাতে দেখা যাচ্ছে, বাগানান গ্রামসভার ২৫০ নম্বর বুথে জোট প্রার্থী শিল্পী বালা ও পবিত্র সরদারের জন্য ভোট চাওয়া হচ্ছে। শিল্পী বালা লড়ছে পদ্মের প্রতীকে এবং পবিত্র সরদার লড়ছেন হাত শিবিরের হয়ে। ঘটনাটি ঘটেছে, বাগদা বিধানসভার, বনগাঁ পঞ্চায়েত সমিতির সুন্দরপুর গ্রাম পঞ্চায়েতে। দেবাংশু লিখছেন, “অধীর বাবু, সোনিয়া গান্ধী জানেন যে লুকিয়ে লুকিয়ে তার শত্রুর সাথে রাজনৈতিক প্রেমে মত্ত হয়েছেন? প্রেম করলে মা’কে জানিয়ে করতে হয়…”

প্রশ্ন উঠছে, জাতীয় রাজনীতিতে কংগ্রেসের ঘোষিত রাজনৈতিক নীতি যখন বিজেপি বিরোধী। তখন রাজ্যে কেন এহেন আঁতাত করছেন অধীর? তিনি কি দলের নির্দেশকে পাত্তা দেন না? নাকি সমান্তরাল আলাদা দল চালাচ্ছেন অধীর?

TwitterFacebookWhatsAppEmailShare

#INC, #Adhir Chowdhury, #opposition alliance, #bjp

আরো দেখুন