দেশ বিভাগে ফিরে যান

হিমন্তের পর প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ওবামাকে বেনজির আক্রমণ নির্মলার

June 26, 2023 | < 1 min read

সীতারামন এক সাক্ষাত্কারে ওবামাকে কটাক্ষ করেছেন, ছবি সৌজন্যে- businesstoday

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন রবিবার রাষ্ট্রপতি জো বাইডেনের আমন্ত্রণে প্রধানমন্ত্রী মোদীর রাষ্ট্রীয় সফরের মধ্যে ভারতে মুসলমানদের সুরক্ষার বিষয়ে তাঁর মন্তব্যের জন্য প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামার বেনজির আক্রমণ করেছেন। ওবামা যখন মার্কিন প্রেসিডেন্ট ছিলেন তখন ছয়টি মুসলিম-সংখ্যাগরিষ্ঠ দেশে ২৬,০০০টিরও বেশি বোমা দিয়ে হামলা চালানো হয়েছিল বলে অভিযোগ করে নির্মলা সীতারামন প্রশ্ন তোলেন কীভাবে তার দাবি বিশ্বাস করা যায়। ভারতে ধর্মীয় স্বাধীনতার বিষয়ে মন্তব্য করা সত্ত্বেও, সীতারামন যোগ করেছেন যে তিনি নিজেকে সংযত করছেন কারণ তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে ভারতের বন্ধুত্বকে মূল্য দেন।

CNN-কে দেওয়া এক সাক্ষাৎকারে ওবামা বলেছিলেন যে ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুদের অধিকার সমুন্নত না হলে ভারত ভেঙে পড়তে পারে। তিনি আরও পরামর্শ দিয়েছিলেন যে বাইডেন-মোদী আলোচনার সময় বিষয়টি উল্লেখ করার মতো।

তিনি বলেন, “যদি আমি প্রধানমন্ত্রী মোদীর সাথে কথোপকথন করি, যাকে আমি ভালভাবে জানি, আমার যুক্তির অংশ হবে যে আপনি যদি ভারতে জাতিগত সংখ্যালঘুদের অধিকার রক্ষা না করেন তবে একটি শক্তিশালী সম্ভাবনা রয়েছে যে ভারত এক পর্যায়ে ভাঙতে শুরু করবে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Nirmala Sitharaman, #Barak Obama, #former US President

আরো দেখুন