রাজ্য বিভাগে ফিরে যান

উপকূলে জোড়া ঘূর্ণাবর্তের ভ্রূকুটি, দক্ষিণবঙ্গে কি বাড়বে বৃষ্টির পরিমাণ?

July 17, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এটি উত্তর ওড়িশা এবং গাঙ্গেও পশ্চিমবঙ্গের উপকূল ঘেঁষে অবস্থান করছে। আগামী ১৮ জুলাই, মঙ্গলবার উত্তরপশ্চিম বঙ্গোপসাগরেই আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। এই আবহে কেমন থাকবে বাংলার আবহাওয়া? 

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, দক্ষিণবঙ্গে হালকা-মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আকাশ আংশিক মেঘলা থাকবে। সেই সঙ্গে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি কিছুটা বাড়তে পারে। উপকূলের জেলাগুলিতে বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা। ভারী বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ও দক্ষিণ ২৪ পরগনায়।

 উত্তরবঙ্গে প্রবল বর্ষণে প্রায় বন্যা পরিস্থিতি। আগামী ৩-৪ দিন উত্তরবঙ্গের পার্বত্য জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে।  দার্জিলিং,কালিম্পং,আলিপুরদুয়ার,কোচবিহার, জলপাইগুড়িতে হালকা মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পংয়ের দিকে ভারী বৃষ্টির জেরে নামতে পারে ধস।  জলপাইগুড়ি, আলিপুরদুয়ারের দিকে বৃষ্টির জলে ফুঁসছে পাহাড়ি নদীগুলি। এর জেরে বহু জায়গায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে। ইতিমধ্যে একাধিক জায়গায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা ।

TwitterFacebookWhatsAppEmailShare

#monsoon season, #Weather forecast, #monsoon, #Weather Update, #West Bengal Weather, #Weather Report

আরো দেখুন