বিনোদন বিভাগে ফিরে যান

এ কি কান্ড! টলিউডকে কপি বলিউডের ‘অ্যানিমাল’-এর, কী ঘটল তারপর?

July 19, 2023 | < 1 min read

টলিউডকে কপি বলিউডের ‘অ্যানিমাল’-এর

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কথায় বলে ‘চুরি বিদ্যা মহাবিদ্যা যদি না পড়ে ধরা!’। এবার বলিউডে ঘটল তেমন‌ই এক কান্ড। বাঙালি পরিচালক তথাগত মুখোপাধ্যায়ের সিনেমা ‘পারিয়া’ থেকে পুরোপুরি কপি করল বলিউড। তবে শেষ রক্ষা হল না। ধরা পড়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার শিকার হতে হল রণবীর কাপুরের অভিনীত সিনেমার পোস্টার শেয়ারকারী সংস্থাকে। সেই পোস্টারকান্ড নেটদুনিয়ায় শুরু হয়েছে জোর চর্চা।

কী করে ঘটল এই বিভ্রাট?

বাংলা ছবি ‘পারিয়া’ আর হিন্দি ছবি অ্যানিমাল ছবির পোস্টার হুবহু এক। ঘটনাটি ফাঁস হয় যখন সম্প্রতি এক অ্যাওয়ার্ড সংস্থার পক্ষ থেকে বেশ কিছু বলিউড ছবির পোস্টার শেয়ার করার সময়। এবিষয়ে নেটিজেনদের প্রতিক্রিয়া, ‘এ তো পুরো টোকা পোস্টার’। টলিউডের ছবি ‘পারিয়া’-র পোস্টারে বিক্রম চট্টোপাধ্যায়র মুখের বদলে বসিয়ে দেওয়া হয় রণবীর কাপুরের মুখ। তারপর সেই ছবিকে অ্যানিমাল ছবির পোস্টার বলে চালিয়ে দেওয়া হয়।

পোস্টার বিতর্কে বাঙালি পরিচালকের প্রতিক্রিয়া

সমস্ত স্ক্রিনশট প্রমাণসহ সোশ্যাল মিডিয়ায় সোজাসাপ্টা পোস্ট করলেন বাঙালি পরিচালক তথাগত মুখোপাধ্যায়। সেখানে তিনি লিখেছেন, ”ছিল রুমাল হয়ে গেল বেড়াল। বিক্রমের শরীরে রনবীরের মাথা,পোস্টার পারিয়ার, নাম এনিম্যাল নামের হিন্দি সিনেমার, শুধু বিক্রমের মাথাটা আর সিনেমার নামটা পালটে দেওয়া হয়েছে। একটা সো কলড ভেরিফায়েড এওয়ার্ড পেজ থেকে যারা এই বালখিল্যতাটা করছেন তাঁদের দ্রুত আরোগ্য কামনা করি। অন্তত ফোটোশপের কাজটা ভাল প্রত্যাশা করেছিলাম।”

‘চুরিবিদ্যা’ শেষে ধরা পড়তেই বাঙালি পরিচালক তথাগত মুখোপাধ্যায়ের কাছে তিরস্কৃত হতে হল বলিউডের সেই পোস্টার শেয়ারকারী সংস্থা IIFA Award-কে। তাদের টুকলি নিয়ে নেটিজেনরা যেমন হতবাক, তেমন‌ই প্রতিবাদে সরব হয়েছে। তাদের প্রশ্ন, বলিউডের অ্যাওয়ার্ড সংস্থার এ কেমন দুর্দিন চলছে যেখানে টলিউডকে কপি করতে হচ্ছে?

TwitterFacebookWhatsAppEmailShare

#Tollywood, #Controversy, #Bollywood, #Poster, #Animal, #paria

আরো দেখুন