কলকাতা বিভাগে ফিরে যান

শহিদ সমাবেশে দাঁড়িয়ে কোন দুই কর্মসূচির কথা জানালেন অভিষেক?

July 21, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গান্ধী জয়ন্তীর দিন দিল্লি চলোর ডাক দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ২১ জুলাইর মঞ্চ থেকে তিনি ঘোষণা করেন বাংলার বকেয়া টাকার ছিনিয়ে আনাতে দিল্লিতে আন্দোলন করবে তৃণমূল। এদিন সেই আন্দোলনের দিনক্ষণ জানিয়ে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। যা যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

অভিষেকের দাবি, বাংলার ১ লক্ষ ১৫ হাজার কোটি টাকা আটকে রেখেছে কেন্দ্রের সরকার। সেই টাকা উদ্ধার করতে তিনটি রাস্তা রয়েছে। দিল্লির কাছে আবেদন করা। পায়ে পড়া। নইলে অধিকার ছিনিয়ে আনার জন্য আন্দোলন করা। প্রথমটা তৃণমূল করেছে। কিন্তু হকের টাকা উদ্ধারের জন্য কারও পায়ে পড়বে না।

শুধু তাই নয়, লোকসভা নির্বাচনের আগে বিজেপি বিরোধী আন্দোলনের ঝাঁজ আরও বাড়াতে রাজ্য বিজেপি নেতা-নেত্রীদের বাড়ি ঘেরাওর কর্মসূচি ঘোষণা করেদিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “আগামী ৫ অগস্ট বাংলায় বিজেপির জেলা থেকে ব্লক—ছোট, বড়, মেজ, সেজ সমস্ত নেতার বাড়ি ঘেরাও করবেন তৃণমূল কর্মীরা। সেই ঘেরাও অবশ্যই হতে হবে শান্তিপূর্ণ। বাংলার সৌভাতৃত্বের ঐতিহ্য মেনে তা করতে হবে। বিজেপি নেতার পরিবারে কোনও প্রবীণ নাগরিক থাকলে তাঁকে আটকানো চলবে না। কিন্তু সকাল ১০ টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত ৮ ঘণ্টা ওই বিজেপি নেতাকে বাড়ি থেকে বের হতে বা ঢুকতে দেওয়া হবে না”।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #abhishek banerjee, #tmc, #21st July, #Shahid Dibas

আরো দেখুন